সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন
Uncategorized

ঈদে সঞ্জীব দাসের ৭ পর্বের নাটক “তবে কি ভুল ছিলো তাহার’’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৯ মে, ২০২১

গ্রামের সহজ-সরল ছেলে ইমরান পড়া-লেখার পাট চুকিয়ে ভাল চাকুরী করার উদ্দেশ্যে ঢাকা চলে আসে। ঢাকা শহরের আধুনিকতার ছোঁয়ায় ইমরানের চোখ ধাঁধিয়ে যায়। পরিচয় হয় বিশিষ্ট শিল্পপতির একমাত্র মেয়ে বৃষ্টি’র সাথে। খুব অল্প সময়ের মধ্যেই বৃষ্টি’র প্রেমের জোয়ারে ভাসতে থাকে ইমরান। ভাসতে ভাসতে প্রেমের সাগরে ডুবতে থাকে। আর এই ডুবে যেতে যেতেই একদিন নিজের নাড়ি ছেড়া টানেও ভাটা পড়তে থাকে তার। ইমরানের বাবা আলমাস দেওয়ান ধনী না হলেও একজন স্বচ্ছ্যল সামর্থবান কৃষক, মা সু-গৃহিণী। গ্রামে বড় গৃহস্থ হিসেবে আলমাস দেওয়ানের একটা নাম-ডাক রয়েছে।

বর্তমানে একমাত্র সন্তান ঢাকায় চাকুরী করার সুবাদে গ্রামে যেন তার মান-মর্যদা আরো খানিকটা বেড়ে গেছে। এবং সেই সাথে তার খরচটাও বহুগুন বেড়ে গেছে। ইদানিং প্রায়ই ইমরান বাবার কাছে ফোন করে বিভিন্ন খরচ দেখিয়ে টাকা চায়। আলমাস দেওয়ান সন্তানের ভাল চাকুরী পাওয়াতে যেন ব্যাঘাৎ সৃষ্টি না হয়, সে জন্য শত কষ্টের মাঝেও সন্তানের চাহিদা পূরণ করে চলে। আর এই চাহিদার যোগান দিতে দিতে অনেক সময় অনেক কিছু গ্রামের মাদবর সাহেবের কাছে বিক্রিও করে দিতে হয় তাকে। ওদিকে ইমরান বৃষ্টি’র প্রেমে বুদ হতে থাকে এবং তারপর থেকে সে ধীরে ধীরে বাবা-মা’র কাছ থেকে দূরে সরে যেতে থাকে। অবশ্য বৃষ্টি’র সাথে সম্পর্কের সূচনাতেই গ্রামের অশিক্ষত-মূর্খ চাষা বাবা আর মায়ের কথা চেপে গিয়েছিলো। একদিন বাবা-মাকে না জানিয়েই বৃষ্টিকে বিয়েও করে ফেলে ইমরান। এমনই এগিয়ে যাওয়া গল্পে নির্মিত হয়েছে ৭ পর্বের ধারাবাহিক নাটক “তবে কি ভুল ছিলো তাহার “।

সাজ্জাদ স্বপনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সঞ্জীব দাস ও খান সোহেল। নাটকটিতে অভিনয় করেছেন- শামিম জামান, তানিন তানহা, সমু চৌধুরী, আন্জুমানদ আরা বকুল, আফজাল কবির, নাসিমা খানম প্রিমা, তমা, ইসলাম হেদায়েত তুর্কী, শামিম আহমেদ, শ্রাবন্তী আসলাম দেওয়ান এনজেল। নির্মাতা জানালেন, নাটকটি রাত ৮টায় ঈদের দিন থেকে ৭ম দিন পর্যন্ত চ্যানেল নাইনে প্রচারিত হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ