সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন
Uncategorized

শিশুশিল্পী থেকে নায়ক মেহদী হাসান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২১ এপ্রিল, ২০২১

বাংলা সিনেমার এক সময়ের জনপ্রিয় শিশু শিল্পী মাস্টার শামীম। কিশোরগঞ্জ জেলার কটিয়াদীতে জন্মগ্রহন করেন। মাত্র ৬ বছর বয়স থেকে সিনেমায় অভিনয় শুরু করেছিলেন।

শামীমের শিশু শিল্পী হিসাবে প্রথম মুক্তি পেয়েছিলো ‘জন্ম থেকে জ্বলছি’ সিনেমাটি। সিনেমাটির শুটিং শুরু হয়েছিলো ১৯৮১ সালে। সিনেমাটি মুক্তি পেয়েছিলো ১৯৮৩ সালে। এই সিনেমায় শিশুশিল্পীর একটি জনপ্রিয় গান হচ্ছে ‘বাবা বলে গেলো আর কোন দিন গান করো না’।

পরবর্তীতে ‘নান্টু ঘটক’, ‘ধনদৌলত’, ‘কাবিন’, আমি ওস্তাত, ভাই বন্ধু, জারকা, নসিব, চেনামুখ, নবাব, বিস্ফোরণ, নাগজ্যোতি, হাসু আমার হাসু, অন্যায়, মহান, বিধাতা, তিন বাহাদুর সহ অনেক সিনেমাতে শিশুশিল্পী হিসাবে অভিনয় করেছিলেন। ‘নান্টু ঘটক’ সিনেমাটিতে শিশুশিল্পী শামীম অসাধরণ অভিনয় করছিলেন।

১৯৯৩ সালে ‘পাগল মন’ নামের একটি সিনেমাতে প্রথম নায়ক হিসাবে অভিনয় করেন শামীম ওরফে চিত্রনায়ক মেহদী। শামীম নামটি পরিবর্তন করে তার নামটি মেহদী হাসান হয়ে যায়। ‘পাগল মন’ সিনেমাতে মেহদীর বিপরীতে নায়িকা হিসাবে অভিনয় করেন চিত্রনায়িকা অন্তরা। প্রথম সিনেমায় সুপারহিট ছিলো। ঐ সময় মেহদী হাসান অনেক জনপ্রিয় ছিলো।

মেহদী হাসান অভিনীত উল্লেখযোগ্য সিনেমা গুলি হচ্ছে- ‘পাগল মন’ ‘বালিকা হলো বধূ’ ‘নতিজা’ ‘মর্যাদার লড়াই’ ‘পরাণ কোকিলা’ ‘শত জনমের প্রেম’ ‘গরিবের অহংকার’ শুধু তোমারি’। ২০০০ সালের পরে অশ্লীল পরিচালদের ফাঁদে পড়ে একাধিক অশ্লীল সিনেমা করে নিজের ক্যারিয়ার নষ্ট করে মেহদী হাসান। অথচ অনেক সম্ভাবনাময়ী নায়ক ছিলো এই মেহদী। তবে তার ক্যারিয়ার শুরু হয়েছিলো অনেক ভালো সিনেমা দিয়ে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ