মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন
Uncategorized

বড়দিনে মুক্তি পাচ্ছে ‘গোর’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০

আগামী ২৫ ডিসেম্বর বড়দিনে চট্টগ্রামের সিলভার স্ক্রিনে মুক্তি পাচ্ছে দেশের প্রথম ইংরেজী ভাষায় নির্মিত ছবি ‘দি গ্রেভ’। বাংলায় ছবিটির নাম রাখা হয়েছে ‘গোর’। সরকারি অনুদান পাওয়া গাজী রাকায়েত পরিচালিত ও অভিনীত এই ছবিটি সিলভার স্ক্রিনে এক যোগে দুটি হলে দুই ভাষাতেই প্রদর্শিত হবে বলে পরিচালক-অভিনেতা জানিয়েছেন। ছবিটির বাংলায় গোর রাখা হয়েছে কেন জানতে চাওয়া হলে গাজী রাকায়েত বলেন, প্রথমত গোর সর্বজন পরিচিত একটি আঞ্চলিক শব্দ। দ্বিতীয়ত গল্পটি একজন ঘোর খোদকের। ১৭ ডিসেম্বর সন্ধ্যায় প্রায় সাড়ে তিন মিনিট দৈর্ঘ্যের একটি ট্রেলার প্রকাশ করা হয়েছে। ট্রেলারটি তার নিজের ইউটিউবে প্রকাশ করা হয়েছে।

গোর খোদকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মঞ্চ ও টেলিভিশনের অভিজ্ঞ নির্মাতা রাকায়েত নিজেই। সঙ্গে আছেন মৌসুমী হামিদ। ইমপ্রেস টেলিফিল্মের সহ-প্রযোজনায় এতে আরও অভিনয় করেছেন দিলারা জামান, মামুনুর রশীদ, আশিউল ইসলাম, সুষমা সরকার, এ কে আজাদ সেতু, দীপান্বিতা, ওমর ফারুক প্রমুখ। ছবিটি প্রসঙ্গে গাজী রাকায়েত বলেন, সব ছবি দুই ভাষায় নির্মাণের দরকার নেই। তবে কিছু চলচ্চিত্র প্রয়োজনীয়। সেই ভাবনা থেকেই ‘গোর’ ইংরেজিতেও নির্মাণ করা হয়েছে। অনেকে হয়তো ভাবতে পারেন এটি ডাবিং চলচ্চিত্র। কিন্তু আমরা দুটি ছবিই আলাদা শুট করেছি।

তিনি বলেছেন ঢাকায় মুক্তির জন্য তিনি বসুন্ধরা সিনেপ্লেক্সের সঙ্গে কথা বলেছেন। তারা তাকে এখনো কোনো নির্ধারিত সময় বলতে পারেনি। তারা যখন সময় দেবে, তখনই ছবিটি মুক্তি ঢাকায় পাবে। নতুবা ঢাকায় মুক্তির জন্য ভিন্ন কিছু ভাবতে হবে। তিনি বলেন, লস এ্যাঞ্জেলসেও একটি সিনেমা হল নিয়েছেন। সেখানে বেশির ভাগ অস্কার মনোনয়ন পাওয়া ছবিগুলো প্রদর্শিত হয়ে থাকে। যদি করোনার প্রকোপ কমে যায় তাহলে জানুয়ারির মাঝামাঝি সেখানে ছবিটি মুক্তি পাবে। দি গ্রেভ ছবির শুটিং হয়েছে দোহারের শাইনপুকুর গ্রামে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ