সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
Uncategorized

আপীল বোর্ডের কোনো মূল্য নেই : জায়েদ খান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২

চলচ্চিত্রের খবর না থাকলেও এখনো আলোচনায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। নিপুণের অভিযোগের প্রেক্ষিতে বাতিল হলো নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খানের প্রার্থিতা। শনিবার (৫ ফেব্রুয়ারি) বিএফডিসিতে বিশেষ একটি সভা ডাকে আপীল বোর্ড। সভা শেষে আপীল বোর্ডের প্রধান সোহানুর রহমান সোহান জানান, বেশকিছু অভিযোগে জায়েদ খানের প্রার্থিতা বাতিল বলে ঘোষণা করা হলো এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিপুণকে চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হলো।

এমন ঘোষণার পর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদ্য সমাপ্ত নির্বাচনের বিতর্ক আবার নতুন মাত্রা পেল।জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক ঘোষণার খবরে আপীল বোর্ডের সভায় অনুপস্থিত জায়েদ খান বলেন, নিপুণকে বিজয়ী ঘোষণা হাস্যকার। এখানে আপীল বোর্ডের কোনো মূল্য নেই। তারা এরকম কোনো সিদ্ধান্তই দিতে পারে না৷ এটা আইন বহির্ভূত, পৃথিবীতে এমন ঘটনা নজিরবিহীন । প্রজ্ঞাপনের পর আপিল বোর্ড কীভাবে এ রায় ঘোষণা করে? আমি আইনি ব্যবস্থা নেবো।

নিপুণ জানান, জায়েদ খান যদি মামলা করে আদালতে যাওয়ার জন্য প্রস্তুত রয়েছেন তিনি।

এর আগে ভোট কেনার অভিযোগ এনে ফল বাতিলের জন্য আপীল বিভাগের কাছে আবেদন জানান, নিপুণ। এ ছাড়া কার্যকরী পরিষদের সদস্য চুন্নুর পদটিও বাতিলের আবেদন করেছিলেন। সমাজকল্যাণ মন্ত্রণালয় হয়ে বুধবার (২ ফেব্রুয়ারি) আপিল বিভাগের কাছে এ বিষয়ে দিকনির্দেশনা আসে।

এরপর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনের বিজয়ী সাধারণ সম্পাদক জায়দ খান নির্বাচনের আপীল বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করা সোহানুর রহমান সোহানসহ চার জনকে আইনি নোটিশ পাঠান।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) ব্যারিস্টার মুজিবুল হক ভূইয়া সাক্ষরিত এ আইনি নোটিশটি আরও পাঠানো হয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, সমাজ সেবা অধিদপ্তরের মহাপরিচালক, আপীল বোর্ডের সদস্য মোহাম্মদ হোসেনকেও।

জায়েদ খান জানান, নির্বাচনি তফসিল অনুযায়ী ২৯ জানুয়ারি বিকাল ৫টার পর থেকে আপীল বোর্ড মৃত। এদিন তারা আপত্তি নিষ্পত্তি করেছে এবং নিপুণ পরাজয় মেনে নিয়ে স্বাক্ষর করে চলে গেছে। এখানেই আপীল বোর্ডের কাজ শেষ হয়ে গেছে।

আপীল বিভাগের সিদ্ধান্ত আইনসিদ্ধ নয় বলে মন্তব্য করেন চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে আপীল বোর্ডের সদস্য মোহাম্মদ হোসেন জেমী। শনিবার (৫ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ