রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
Uncategorized

সেন্সর বোর্ডের নিষেধাজ্ঞা অমান্য করেই মুক্তি পাচ্ছে ‘নিষিদ্ধ প্রেমের গল্প’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১

আগামী বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ইউটিউব চ্যানেলে মুক্তি পাচ্ছে ‘প্রেম কাহন’ নয়,’নিষিদ্ধ প্রেমের গল্প’ তরুণ নির্মাতা রুবেল আনুশ পরিচালিত সিনেমাটি। দীর্ঘ সাত বছর পর নাম পরিবর্তন করে গত ৬ অক্টোবর সেন্সরে জমা দেয়া হয় বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। তবে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড সিনেমাটি দেখে সর্বসাধারণের জন্য প্রদর্শন নিষিদ্ধ করেন।

সিনেমাটি গত ২৭ অক্টোবর বোর্ড সদস্যরা দেখে এবং ২ নভেম্বর নিষিদ্ধের সিদ্ধান্ত জানায়।

চিঠিতে তারা পাঁচটি কারণ উল্লেখ করেছিল। এর মধ্যে অন্যতম হচ্ছে, সিনেমার কাহিনি অসংলগ্ন ও সংলাপ অশ্লীল। বোর্ড ৩০ দিনের মধ্যে তাদের আদেশের বিরুদ্ধে আপিল করার সুযোগ রেখেছে, যা এখনও শেষ হয়নি। তার আগেই সিনেমাটি মুক্তির ঘোষণা দিলেন পরিচালক রুবেল আনুশ। মুক্তি পাবে ‘নিষিদ্ধ প্রেমের গল্প’ নামেই।

এর আগে, নভেম্বরই প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দেয়ার আগ্রহ প্রকাশ করেন এই নবীন নির্মাতা। কিন্তু সেন্সর বোর্ড সিনেমাটি প্রদর্শনযোগ্য নয় জানিয়ে চিঠি দেন নির্মাতাকে৷ কিছু বিষয়ে পরিবর্তন এনে সেন্সরে জমা দেয়ার কথা বলা হয়। তবে পরিচালক সিদ্ধান্ত নেন তার সিনেমাটি যেভাবে নির্মাণ করেছেন, সেভাবেই দর্শক দেখুক। তাই ‘সিনেমা কটেজ’ নামক একটি ইউটিউব চ্যানেলে ২৫ নভেম্বর সন্ধ্যা সাতটায় সিনেমাটি মুক্তি পাবে।

ইউটিউবে সিনেমা মুক্তি দিয়ে লগ্নি উঠিয়ে আনা সম্ভব? এমন প্রশ্নের উত্তরে নিউজজিকে রুবেল আনুশ বলেন, না- তা সম্ভব নয়। তবে আমি চাই, যা বানিয়েছি সবাই তা দেখুক। কারণ, সেন্সরে পুনরায় আপিল করলে আমার সিনেমার গল্পের ক্ষতি হবে। আমি চাই সিনেমায় আমি যেভাবে গল্প বলতে চেয়েছি, তাই থাকুক। যে কারণে প্রেক্ষাগৃহে নয়, ইউটিউবে সিনেমাটি মুক্তি পাচ্ছে।

২০১৪ সালের আগস্টে শুরু হয়েছিল রুবেল আনুশ পরিচালিত ‘নিষিদ্ধ প্রেমের গল্প’ সিনেমার শুটিং। পরবর্তীতে নাম পরিবর্তন করে রাখা হয় ‘প্রেম কাহন’। সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ‘ম্যাডাম ফুলি’খ্যাত জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা সিমলা ও ‘ঘেটুপুত্র কমলা’খ্যাত মামুন।

সাত বছর পার হয়ে গেলেও এতদিন নানা জটিলতায় সিনেমাটি মুক্তি পায়নি। অবশেষে সিনেমাটি আলোর মুখ দেখতে যাচ্ছে। এই চলচ্চিত্রে দেখা যাবে, ৩০ বছর বয়সের সিমলার সঙ্গে প্রেমে জড়িয়ে পড়েন ১৮ বছরের তরুণ মামুন।

অসম প্রেমের গল্পের সিনেমাটিতে সিমলা-মামুন ছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন- মনিরা মিঠু, সোহেল খান, এ কে আজাদ সেতু, দীপংকর দীপক, নোভিয়া, আকাশ, মুনমুন আহমেদ, সালমান, শিমুল খান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ