সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
Uncategorized

ক্রেস্ট হাতে জয়পুরহাটের আক্কেলপুরের ‘আক্কেল আলী’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২০ নভেম্বর, ২০২১

মানুষ স্বপ্ন দেখে। আইকন হবার পর কেউ স্বপ্ন দেখায়। তবে স্বপ্ন দেখার চেয়ে সেটা বাস্তবায়ন করা কঠিন। এই দেখায় কেউ কেউ হেরে শৈশবে ফিরে যায়, কেউ আবার সব বিসর্জন দিয়ে জয়মাল্য আপনার করতে কঠোর পরিশ্রম করেন। সফল হন। এখানে যার গল্প বলবো তিনি অভিনেতা-কমেডিয়ান হওয়ার প্রত্যাশায় নিয়ম করে নির্মাতা-প্রতিষ্ঠিত অভিনেতাদের দরজায় কাড়া নেড়ে যাচ্ছেন। ফোন কিংবা দেখা হতেই বিনয়ী ঝড়ে পড়ে চোখে-মুখে-আচরণে। তবু স্রষ্টাদের দয়ার ভাণ্ডার তার দিকে ঝুঁকে না। মাঝে মধ্যে চরম বিরক্তি প্রকাশ করে দু-চারজন নির্মাতা যদিওবা কাজে নেন তাও আবার বুঝিয়ে দেন ‘দয়া করে কাজে নিয়েছি এই বেশি, টাকাকড়িতো নয়ই আসবা যাবা সেটাও নিজের খরচায়।’

পেটের ক্ষুধার মতোই হৃদয়ে অভিনয়ের জন্য হাপিত্যেশ তবু মুখের হাসি দেখে সেটা বোঝার উপায় নেই। অপমান হজম করেন একগাল হাসিতে। গল্পটা উত্তরবঙ্গের জয়পুর হাটের আক্কেলপুর থানার ‘আক্কেল আলী’র। সেই আক্কেল ‘মার্সেল হা-শো’ নামের একটি জনপ্রিয় কমেডি রিয়েলিটি প্রতিযোগিতায় মূলপর্বে ঠাঁই করে নিয়েছেন! ক্রেস্ট হাতে গর্বিত বুকে বৃহস্পতিবার রাতে সে খবরটিও জানিয়ে গেছেন।

এদিন সেগুনবাগিচায় কচি-কাচার মেলায় প্রতিবারের মতো এবারো ঢাকাসহ সাতটি বিভাগীয় শহরে অডিশন পর্ব অনুষ্ঠিত হয়। সেই আয়োজনে আক্কেল আলীর প্রাণান্ত চেষ্টায় মূলপর্বে। স্বপ্নের সঙ্গে এবার তাকে ‘অধ্যাবসায়’ সহযোগে লড়তে হবে। অধ্যাবসায় ছাড়া জয়মাল্য যে ছিনিয়ে আনা যায় না পোড়খাওয়া আক্কেল আলীর থেকে সেটা আর কে বেশি জানে? আক্কেল পারবেন কি হারবেন এই যাত্রায় দর্শকদের হাতে সে বিচারের ভার। কারণ জয়মাল্য সহজ বস্তু নয়। কন্টাকাকীর্ণ এই পথের সঙ্গে সখ্য গড়ে তুলতে তাই আক্কেলপুরের আক্কেল আলীকে করতে হবে সর্বোচ্চ পরিশ্রম।

খোঁজ নিয়ে জানা গেছে, ওর দুর্দান্ত পারফর্মেন্সে আয়োজকরাও খুশি। তবে তাদের খুশিতে না ভেসে আক্কেলের খুশিতে হা-সুক সকলে- এমন প্রত্যাশা তার শুভানুধ্যায়ীদের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ