মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
Uncategorized

চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্টি বোর্ডে তিন অভিনয়শিল্পী

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২৫ আগস্ট, ২০২১

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্টি বোর্ড গঠন করা হয়েছে। যেখানে সদস্য হিসেবে জায়গা পেয়েছেন তিন অভিনয়শিল্পী। তারা হলেন—শহীদুজ্জামান সেলিম, চিত্রনায়িকা পূর্ণিমা ও মিশা সওদাগর।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন, ২০২১/৭ ধারা অনুযায়ী গঠন করা হয়েছে ট্রাস্টি বোর্ড। ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালককে ট্রাস্টের সদস্যসচিব করে প্রকাশ করা হয়েছে ১৪ সদস্যের কমিটি।

এর আগে ৩ জুলাই ‘চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট বিল-২০২১’ বিল সংসদে কণ্ঠভোটে পাস হয়ে। কোনো চলচ্চিত্র শিল্পী মারা গেলে তার পরিবারের সদস্যরাও যাতে সহায়তা পায় বিলে সে ব্যবস্থার কথাও বলা আছে।

ট্রাস্টে তহবিল আসবে সরকারি অনুদান, দেশি-বিদেশি ব্যক্তি-প্রতিষ্ঠানের অনুদান, লভ্যাংশ, ট্রাস্টের প্রতিষ্ঠানও সম্পদ থেকে আয় থেকে। বিলের চলচ্চিত্র শিল্পীর সংজ্ঞায় বলা হয়েছে, অভিনয়শিল্পী চলচ্চিত্র নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

বাংলাদেশের চলচ্চিত্র শিল্পীদের কল্যাণ সাধন, পেশাগত কাজ করতে অক্ষম, অসমর্থ ও অস্বচ্ছল, অসুস্থ শিল্পীদের চিকিৎসা এবং মৃত্যু ঘটলে তার পরিবারকে প্রয়োজনে দাফন-কাফন বা শেষকৃত্যানুষ্ঠানে আর্থিক সহায়তা দিতে ও তাদের কল্যাণের জন্য একটি স্থায়ী প্রাতিষ্ঠানিক কাঠামো প্রয়োজন। সেই লক্ষ্যেই ট্রাস্ট গঠন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ