সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন
Uncategorized

ইউটিউবেও দর্শকপ্রিয়তা পাচ্ছে ‘গহীন বালুচর’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৭ আগস্ট, ২০২১

‘ভালোবাসায় বুক ভাসাইয়া’, ‘তারে দেখি আমি রোদ্দুরে’ এই দু’টি গান প্রায়শই শ্রোতা দর্শকের মুখে এখন শোনা যায়। দু’টি গান বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ সিনেমার।

২০১৭ সালের শেষপ্রান্তে মুক্তিপ্রাপ্ত এই সিনেমায় তিনটি নতুন মুখ দেখা গিয়েছিলো। তারা হচ্ছেন আবু হোরায়রা তানভীর, জান্নাতুন নূর মুন ও নীলাঞ্জনা নীলা। নতুন তিনজন অভিনয়শিল্পীই যার যার চরিত্রে নতুন হিসেবে বেশ চমৎকার অভিনয় করেছিলেন। সিনেমাটি মুক্তির পর এই তিন নতুন মুখই তাদের অভিনয়ের জন্য বেশ প্রশংসিত হয়েছিলেন।

পারুল চরিত্রে অনবদ্য অভিনয় করেছিলেন জান্নাতুন নূর মুন। গতকাল গহীন বালুচর’র সিনেমায় অভিনয় এবং পরবর্তীতে সিনেমাটি নিয়ে সাড়া পাওয়া প্রসঙ্গে মুন বলেন,‘ সত্যি বলতে কী আমাকে অনেকেই গহীন বালুচর সিনেমার নায়িকা হিসেবেই খুউব সহজেই চিনেন। কোন সংবাদ মাধ্যম যখন আমাকে নিয়ে সংবাদ প্রকাশ করেন তখন খুব স্বাভাবিকভাবেই চলে আসে গহীন বালুচরের নাম। আমি মনেকরি এটা আমার জন্য অনেক বড় একটা প্রাপ্তি। আমি সবসময়ই কৃতজ্ঞতা প্রকাশ করি সিনেমার পরিচালক শ্রদ্ধেয় বদরুল আনাম সৌদ ভাই ও সিনেমায় যার সঙ্গে অভিনয় করতে পেরে আমি সবচেয়ে বেশি উচ্ছসিত, আনন্দিত, গর্বিত-সেই প্রিয় সুবর্ণা মোস্তফা ম্যাডামের প্রতি। তারা আমাকে যে ভালোবাসা, স্নেহ দিয়ে নিজের সন্তানের মতো আগলে রেখে কাজটি করিয়েছিলেন, তা আমার আজীবন মনে থাকবে। গহীন বালুচরের জন্য এখনো সাড়া পাই।’

২০১৮ সালের জুন মাসে ‘গহীন বালুচর’ ইউটিউবে প্রকাশিত হয়। তখন থেকে আজ পর্যন্ত সিনেমাটি ইউটিউবে উপভোগ করেছেন ২৫ লাখেরও বেশি দর্শক। সিনেমার গান যেমন শ্রোতা দর্শককে মুগ্ধ করেছিলো ঠিক তেমনি সিনেমাতে প্রত্যেকের অভিনয়ও দর্শককে মুগ্ধ করে। ‘গহীন বালুচর’ বেশ কয়েকটি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারেও ভূষিত হয়। এই সিনেমার সিনেমাটোগ্রাফার ছিলেন কমল চন্দ্র দাস, আর্ট ডিরেক্টর ছিলেন উত্তম গুহ এবং ড্রেস ডিজাইনার ছিলেন ওয়াহিদা মল্লিক জলি। সঙ্গীত পরিচালনা করেন ইমন সাহা এবং প্রধান সহকারী পরিচালক ছিলেন রাইজুল (নামটা রাইজুল-ই) ইসলাম আসাদ।

সিনেমাতে আরো যারা অভিনয় করেছেন তারা হচ্ছেন সুবর্ণা মোস্তফা, রাইসুল ইসলাম আসাদ, আফরোজা বানু, ফজলুর রহমান বাবু, লুৎফর রহমান জর্জ, জিতু আহসান, শাহনা রহমান সুমি, রুনা খান’সহ আরো অনেকে। উল্লেখ্য ‘ভালোবাসায় বুক ভাসাইয়া’ গানটি লিখেছেন বদরুল আনাম সৌদ, গেয়েছেন বাপ্পা মজমুদার ও দিনাত জাহান মুন্নী। ‘তারে দেখি আমি রোদ্দুরে’ গানটি লিখেছেন বদরুল আনাম সৌদ, গেয়েছেন লিজা। দু’টি গানেরই সুর সঙ্গীত করেছেন বহুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার, সঙ্গীত পরিচালক ইমন সাহা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ