মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
Uncategorized

আজ অরুণা বিশ্বাসের শুভ জন্মদিন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১ আগস্ট, ২০২১

বাংলা সিনেমার দর্শক জনপ্রিয় চিত্রনায়িকা অরুণা বিশ্বাস। ১৯৬৭ সালের ১লা আগষ্ট জন্মগ্রহণ করেন। করোনা মহামারি ও কঠোর লকডাউনের কারণে ঘরোয়া ভাবেই কাটছে চিত্রনায়িকা অরুণা বিশ্বাসের এবারের জন্মদিন। জনপ্রিয় নায়িকার জন্মদিন উপলক্ষে বিশেষ কোনো আয়োজন নেই।

অরুণা বিশ্বাস বলেন, অন্যান্য সাধারণ দিনের মতো করেই কাটছে এবারের জন্মদিন। বন্ধু-বান্ধব, সহকর্মী, আত্মীয়-স্বজন অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন। আমি তাদের প্রতি কৃতজ্ঞ।

অরুণা বিশ্বাস ১৯৮৩ সালে টাঙ্গাইলের মির্জাপুরে অবস্থিত ভারতেশ্বরী হোমস থেকে এসএসসি পাস করেন। তারপর ঢাকার বদরুন্নেসা কলেজ থেকে এইচএসসি ও ইডেন কলেজ থেকে গ্র্যাজুয়েশন কমপ্লিট করেন। পরবর্তীতে কানাডায় প্রবাস জীবনে অক্সফোর্ড কলেজ থেকে ফার্মাসিউটিক্যালস টেকনোলজির ওপর ডিপ্লোমা করেন এ নায়িকা।

চিত্রনায়িকা অরুণা বিশ্বাস ১৯৮৬ সালে নায়ক রাজ রাজ্জাক প্রযোজিত-পরিচালিত ‘চাঁপা ডাঙ্গার বউ’ সিনেমার মাধ্যমে বাংলা চলচ্চিত্রে নায়িকা হিসেবে আত্মপ্রকাশ ঘটে। বিটিভির নিজস্ব নাটক ‘এখানে জীবন’এর আগের বছর এ অভিনয় করেন।বাংলা চলচ্চিত্রে আসার আগে ‘বহুবচন’ নামক মঞ্চ নাটকের দলের হয়ে অভিনয় করেছেন মঞ্চে।

অরুণা বিশ্বাস অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হচ্ছে ‘পরশ পাথর’, ‘দুর্নাম’, ‘সম্মান’, ‘কৈফিয়ত’, ‘মায়ের কান্না’’, ‘গণ-আন্দোলন’ ইত্যাদি। তার অভিনীত সর্বশেষ মুক্তি পাওয়া সিনেমা ‘দুলাভাই জিন্দাবাদ’। চিত্রনায়িকা অরুণা বিশ্বাস বর্তামানে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের হিসাবে দায়িত্ব পালন করছেন। এ গুণী অভিনেত্রী শাতাধিক চলচ্চিত্রে অভিনয় করেন।

২০২০-২০২১ অর্থবছরে অরুণা বিশ্বাসের প্রযোজনা ও পরিচালনায় নির্মিতব্য ‘অসম্ভব’ চলচ্চিত্রটি নভেম্বর থেকে শুটিং শুরু করবেন। এম রাহিম পরিচালিত ‘শান’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় আছে।

চট্রগ্রামের ছোট কুমিরায় অরুণা বিশ্বাসের আদি পৈতিক ভিটা বাড়ি। বাবা-মা দুজনেই অভিনয়ে একুশে পদক পাওয়া অভিনয় ব্যক্তিত্ব। অরুণা বিশ্বাস একজন নৃত্যশিল্পী। নাচে তিনি গোল্ড মেডেলিস্ট। মানিকগঞ্জ জাবরা গ্রামে নতুন বাড়ি।বাবারগড়া চারণিক নাট্য গোষ্ঠীর কার্যালয় মানিকগঞ্জে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ