সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন
Uncategorized

‘চিরঞ্জীব মুজিব’ সিনেমায় দু’টি প্লে-ব্যাকে নোলক

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৩০ জুন, ২০২১

বেশকিছুদিন দেশের বাইরে থাকার পর দেশে ফিরেই নতুন নতুন গানের কাজ নিয়ে বেশ ব্যস্ত হয়ে উঠেছেন বহুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার, সঙ্গীত পরিচালক ইমন সাহা। এরইমধ্যে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত ‘চিরঞ্জীব মুজিব’ সিনেমার সঙ্গীত পরিচালনার দায়িত্বও পেয়েছেন। ইমন সাহার নতুন করে সঙ্গীতায়োজনে এই সিনেমায় দুটি প্লে-ব্যাকে অর্থাৎ দুটি গানে কন্ঠ দিয়েছেন ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ আসরের প্রথম আসরের চ্যাম্পিয়ন নোলক। যে দুটি গানে নোলক কন্ঠ দিয়েছেন সে দু’টি গান হচ্ছে ‘মাঝি বাইয়া যাওরে’ ও ‘আমায় রাখতে যদি আপন ঘরে’। ‘মাঝি বাইয়া যাওরে’ গানটি আব্বাস উদ্দীনের গাওয়া।

অন্যদিকে ‘আমায় রাখতে যদি আপন ঘরে’ অতুলপ্রাসাদ সেন’র কথা ও সুরে , হেমন্ত মুখোপাধ্যায়ের গাওয়া। এরইমধ্যে নোলক এই দু’টি গানেই কন্ঠ দিয়েছেন। দু’টি গানে কন্ঠ দিয়ে ভীষণ উচ্ছসিত, আনন্দিত নোলক। নোলক বলেন,‘ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত চলচ্চিত্র চিরঞ্জীব মুজিব’-এ দুটি গান গাইতে পেরে আমি সত্যিই অনেক অনেক বেশি আনন্দিত। আমার এই আনন্দ বা উচ্ছাস প্রকাশের ভাষা নেই। আমি অনেক অনেক কৃতজ্ঞ শ্রদ্ধেয় সুরকার, সঙ্গীত পরিচালক ইমন সাহা স্যারে’র কাছে। তিনি আমার উপর আস্থা রেখেছেন, এটা যে আমার জন্য কতো বড় সৌভাগ্যের বিষয় তা ব্যাখা করে বুঝাতে পারবোনা।

উপমহাদেশের দু’জন কিংবদন্তী সঙ্গীতশিল্পী শ্রদ্ধেয় আব্বাস উদ্দিন ও শ্রদ্ধেয় হেমন্ত মুখোপাধ্যায়ের গান আমার কন্ঠে শ্রোতারা নতুন করে শুনতে পাবেন, এটাও যে কতো বড় একটি বিষয় আমার জন্য তা আমি অনুভব করার চেষ্টা করছি। শিল্পীদের জীবনে সবসময় ভালো গান করার সুযোগ আসেনা। আল্লাহর অশেষ রহমতে আমার সেই সুযোগ এসেছে। আমি আবারো কৃতজ্ঞতা প্রকাশ করছি ইমন স্যারের কাছে।’ এদিকে গেলো বাবা দিবসে নোলকের কন্ঠে প্রকাশিত হয়েছে বাবা দিবসের গান ‘গতবছর এমন দিনে বাবা ছিলো ঘরে’। গানটি লিখেছেন ও সুর করেছেন ফরিদ বঙ্গবাসী।

গত ২৮ জুন গভীর রাতে নোলক রাজধানীতে একটি জন্মদিনের অনুষ্ঠানে স্টেজ শো’তে পারফর্ম করেন। সর্বশেষ ১৮ জুন আরটিভিতে সরাসরি গানের অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন নোলক। তারও আগে অর্থাৎ গেলো মে মাসে একটি ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে নোলকের গাওয়া ‘দম’ শিরোনামের একটি গান। গানটি লিখেছেন শেখ নজরুল এবং সুর করেছেন ফিদেল নায়িম, সঙ্গীতায়োজন করেছেন রেজওয়ান শেখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ