Connect with us

Jamjamat

সেন্সরবোর্ডে জমা পড়েছে অনুদানের সিনেমা ‘জলরঙ’

চলচ্চিত্র

সেন্সরবোর্ডে জমা পড়েছে অনুদানের সিনেমা ‘জলরঙ’

জমজমাট প্রতিবেদক

বহুল আলোচিত সরকারি অনুদানে নির্মিতব্য ‘জলরঙ’ সিনেমাটি অবশেষে সেন্সরবোর্ডে জমা পড়েছে। গত মঙ্গলবার এফডিসির অনাপত্তিপত্র পাওয়া সাপেক্ষে সেন্সরবোর্ডে জমা দেওয়া হয় বলে নিশ্চিত করেছেন সেন্সবোর্ডের সচিত মইনউদ্দিন।

তিনি বলেন, ছবিটি জমা পড়েছে। খুব শিগগিরই বোর্ড সদস্যরা দেখবে।

অপরদিকে সেন্সরবোর্ডের একাধিক সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন- সিনেমাটি শুরু থেকেই আলোচনায়। গল্পটাও সমসাময়িক। গল্পের গভীরতা বোঝাতে শুনেছি বেশ ঝুঁকিপূর্ণভাবেই দৃশ্যায়ন করা হয়েছে। সত্যি বলতে যতটুকু পত্রিকা পড়ে জেনেছি তাতে এমনটা হলে দর্শক আরো একটি উপভোগ্য সিনেমা পেতে যাচ্ছে। আর এটাই অনুদানের প্রধান শর্ত হওয়া উচিৎ। কারণ গণমাধ্যম সূত্র অনুযায়ী অনুদানের দ্বিগুন বাজেট খরচ করা হয়েছে এর বাস্তবতা তুলে ধরতে।

এ নিয়ে নির্মাতা কবিরুল ইসলাম রানার (অপূর্ব রানা) দাবি- ফেনারাশির মতো ভেসে বেড়ানো মানুষের বেঁচে থাকার বাসনার, সংগ্রামের। চিত্রনাট্যে প্রতি পড়তে পড়তে ফুটে উঠেছে সাগর থেকে মহাসাগর পর্যন্ত ছড়িয়ে থাকা চরিত্রগুলোর রোমাঞ্চ। তেমনি চরিত্রগুলো ফুটিয়ে তুলতে নেওয়া হয়েছে বিশেষ কৌশল, যা ইতিপূর্বে বিশটি ছবি নির্মাণের অভিজ্ঞতা থাকলেও বিশেষভাবে এই ছবিতে প্রয়োগ হয়েছে বৈজ্ঞানিকত্বত্ত্বের নিরিখে। ফলে ছবি দেখে দর্শকের একঘেঁয়েমী ব্যাপারটা থাকবে।

জানা গেছে, ইতিমধ্যে দেশের এ মুহুর্তে সর্বাধিক আলোচিত ও গ্রহণযোগ্য শিল্পীদের সমন্বয় ‘জলরঙ টিম’ গঠন করা হয়েছে। আসাদুজ্জামান মজনুর ক্যামেরায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক সাইমনের অন্তর্ভুক্তি ছাড়াও এতে শক্তিমান অভিনেতা শহীদুজ্জামান সেলিম, চিত্রনায়িকা উষ্ণ, কায়েস আরজু, খালেদা আক্তার কল্পনা, রাশেদা, এলিনা শাম্মী, চিত্রনায়িকা রিক্তা, মাসুম আজিজ, রাশেদ মামুন অপু, জয়রাজ, আশীষ খন্দকার, আশরাফ কবির, পারভেজ সুমন, শরীফ চৌধুরী প্রমুখ অভিনয় করেছেন।

বাংলাদেশ ড্রাগন ফিল্মসের ব্যানারে নির্মিতব্য ছবিটির প্রযোজক হিসেবে এগিয়ে এসেছে দেলোয়ার হোসেন দিলু।

উল্লেখ্য, ২০২০-২১ সালে প্রযোজক হিসেবে দোলোয়ার হোসেন দিলু ‘জলরঙ’ ছবির জন্য অনুদান পেয়েছেন ৬০ লাখ টাকা।

Click to comment

Leave a Reply

More in চলচ্চিত্র

To Top