Connect with us

Jamjamat

প্রেক্ষাগৃহে আসছে মাসুদ রানা সিরিজের ‘এমআর ৯’

চলচ্চিত্র

প্রেক্ষাগৃহে আসছে মাসুদ রানা সিরিজের ‘এমআর ৯’

প্রেক্ষাগৃহে আসছে মাসুদ রানা সিরিজের ‘এমআর ৯’

জমজমাট প্রতিবেদক

জনপ্রিয় গোয়েন্দা উপন্যাস মাসুদ রানা সিরিজের ‘ধ্বংসপাহাড়’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘এমআর-৯’। আসিফ আকবর পরিচালিত এই সিনেমাটি আগামী ২৫ আগস্ট মুক্তির ঘোষণা দিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। সিনেমাটি বাংলাদেশ-যুক্তরাষ্ট্র যৌথ প্রযোজনায় নির্মাণ করা হয়েছে।

ইতোমধ্যেই মুক্তি পেয়েছে সিনেমাটির টিজার। যেখানে কেন্দ্রীয় চরিত্রে দেখা গেছে বাংলাদেশি অভিনেতা এবিএম সুমনকে। সিনেমাটিতে গোয়েন্দা মাসুদ রানার চরিত্রে অভিনয় করেছেন তিনি। হলিউড ও বলিউডের বেশ কিছু তারকা অভিনয় করেছেন এতে।

যাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন ‘ক্যাপ্টেন আমেরিকা’র অভিনেতা ফ্র্যাংক গ্রিলো, ‘দ্য ডার্ক নাইট’-এর মাইকেল জাই হোয়াইট, ‘উলফ ওয়ারিয়র টু’-এর ওলেগ প্রুডিয়াস, ‘আর্মি অব ওয়ান’ ছবির অভিনেতা নিকো ফস্টার। এই ছবি দিয়ে অভিনয়ে অভিষেক হচ্ছে ফ্র্যাংক গ্রিলোর ছেলে রেমি গ্রিলোরও। আছেন বলিউডের ‘পয়জন’ খ্যাত অভিনেত্রী সাক্ষী প্রধান, ‘থ্রি ইডিয়টস’ খ্যাত ওমি বৈদ্য প্রমুখ।

৮৩ কোটি টাকার বিশাল বাজেটে নির্মিত এই ছবি বাংলা ও ইংরেজি ভাষায় আলাদা আলাদা শুটিং হয়েছে। বাংলাদেশ, যুক্তরাষ্ট্র ও দক্ষিণ আফ্রিকায় সিনেমাটির বিভিন্ন দৃশ্য ধারণ করা হয়েছে।

কাজী আনোয়ার হোসেনের ‘মাসুদ রানা’ সিরিজের প্রথম বই ‘ধ্বংস পাহাড়’ থেকে ‘এমআর-৯’-এর চিত্রনাট্য করেছেন আসিফ আকবর, আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। বাংলাদেশের প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া, লস অ্যানজেলেসভিত্তিক আল ব্রাভো ফিল্মস এবং এমআর-নাইন ফিল্মস সিনেমাটি প্রযোজনা করেছে।

Click to comment

Leave a Reply

More in চলচ্চিত্র

To Top