Connect with us

Jamjamat

আমার ১৭ বছরের একটা মেয়ে আছে : শ্রীলেখা

তাজা খবর

আমার ১৭ বছরের একটা মেয়ে আছে : শ্রীলেখা

জমজমাট ডেস্ক

এবারের ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে হাজির ছিলেন কলকাতার অভিনেত্রী শ্রীলেখা মিত্র। উৎসবে প্রদর্শিত হয়েছে তার অভিনীত ছবি ‘এবং ছাদ’। কলকাতার এই অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের পোস্ট শেয়ার করে থাকেন। সেগুলোর কোনোটায় থাকে শাসক দলের দিকে তির্যক খোঁচা, কোনোটায় থাকে হাস্যরস আবার কোনোটায় বা দুষ্টুমি। হালকা চালে নিজের ফেসবুকের বন্ধুদের সঙ্গে গল্পেও মজেন এই গুণী অভিনেত্রী। আর এসব পোস্টের কারণেই তিনি বেশিরভাগ সময় চলে আসেন খবরে।

এর আগেও নিজেকে নিয়ে হওয়া সংবাদ, বিশেষ করে সংবাদের শিরোনাম নিয়ে আপত্তি তুলেছিলেন শ্রীলেখা। তবে এবার সরাসরি মিডিয়ার দিকে ছুঁড়ে দিলেন অনুরোধ। শ্রীলেখার সাফ কথা, তাকে নিয়ে ‘আপত্তিজনক ও কুরুচিকর শিরোনাম’ যেনো বন্ধ হয়। গেলো সোমবার ২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নিজের নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘এবং ছাদ’ এর প্রদর্শনীতে হাজির ছিলেন শ্রীলেখা। আর সেখানে অনুষ্ঠান শেষে বাংলাদেশ মিডিয়ার মুখোমুখি হন তিনি। বাংলাদেশ মিডিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, এই দেশের কিছু ভুয়ো নিউজ পোর্টাল আমাকে নিয়ে চটকদার নানা শিরোনাম করে। দয়া করে আপনারা এই ধরনের খবর করবেন না। আমার ১৭ বছরের একটা মেয়ে আছে। আপনারা আমাকে নিয়ে আর আপত্তিকর শিরোনামে খবর করবেন না আশা করি। বাংলাদেশ আমার বাবার দেশ, আমি চাই না কেউ এই দেশ নিয়ে খারাপ কথা বলুক।

‘এবং ছাদ’ ছবিটিতে অভিনয়ের পাশাপাশি এটি পরিচালনা ও প্রযোজনার কাজও সামলেছেন শ্রীলেখা। উত্তর কলকাতার একটি ছাদ নিয়ে এই ছবির গল্প। এতে শ্রীলেখার দেখা মিলেছে এক হাউজওয়াইফের চরিত্রে। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে জায়গা করেছিল এই শর্ট ফিল্মটি। তবে ঢাকা চলচ্চিত্র উৎসবে শ্রীলেখার ছবি বাছাই করা হলেও, জায়গা পায়নি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। এই নিয়ে একাধিকবার ক্ষোভ প্রকাশ করেছেন শ্রীলেখা। ফেসবুকে লিখেছিলেন, ‘নন্দন আমার ছবি দেখায়নি। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আমার ছবি জায়গা পায়নি। কিন্তু বাংলাদেশ সাদর অভ্যর্থনা জানিয়েছে। উৎসবে শুধু না দেখানো নয়, শাসকদলের একটা অংশ এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষও করেছে। রীতিমতো ট্রোল করা হয়েছে এটা বলে – এ বাবা শ্রীলেখার ছবি উৎসবে আমন্ত্রণ পেল না!

তবে ঢাকা শ্রীলেখাকে সেই সুযোগ করে দিয়েছে। এই প্রসঙ্গে তিনি বলেন, এই অনুভূতি বলে বোঝানোর নয়। অনেক খুশি হয়েছি আমি। জানা যায়, এবারের ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শ্রীলেখার সাজে ছিল আপাদমস্তক বাঙালিয়ানা। শাড়ি গয়নায় এক্কেবারে সনাতনী সাজে ঢাকা চলচ্চিত্র উৎসবে হাজির হয়েছিলেন তিনি।

Click to comment

Leave a Reply

More in তাজা খবর

To Top