রঞ্জু সরকার

সম্প্রতি ড্রীমওয়ার্ক এন্টারটেইনমেন্ট প্রযোজিত নির্মিত হলো একক নাটক ‘উকুন মুক্ত গ্রাম’। নাটকটি রচনা অনুরূপ আইচ ও পরিচালনা করেছেন সাব্বির আহমেদ শ্রাবণ। এই নাটকের শুটিং পূবাইলের একটি শুটিং স্পটে শেষ হয়। বর্তমানে এডিটিংয়ের কাজ চলছে।

‘উকুন মুক্ত গ্রাম’ নাটকে অভিনয় করেছেন- আরফান আহমেদ,আতিকা আফসানা, সূচনা শিকদার, ম আ সালাম, লিজা খানম, মিন্টু শেখ,অনুভব মাহবুব, হাসিবুল হক হেলাল, সাদেক হোসেন আপন, শাহ আলমসহ আরও অনেকে।

নাটকে দেখা যাবে- আমার মায়ের মাথায় উকুন থাকায় আমার আব্বা বেশ বিরক্ত থাকেন সবসময়। কারণ, আব্বাকে ভাত বেড়ে দিতে গিয়েও আম্মা শুধু মাথা চুলকায়। মাথা চুলকাতে চুলকাতে সব কাজ করেন তিনি। তখন আব্বা রাগ করে বলেন, আমার ছেলের জন্য এমন একটা বউ আনবো, যার মাথায় উকুন নাই। এটা শুনে আমি চিন্তায় পড়ে গেলাম, আমার প্রেমিকার মাথায় আবার উকুন নাই তো! এর খোঁজ নিতে গিয়ে দেখি গ্রামের সব মহিলার মাথায় উকুনে ভরা। তারা গোপনে স্থানীয় এক কবিরাজের থেকে উকুন মারার ওষুধ কিনেন। কিন্তু তাতে কোনো উপকার পান না। অগত্যা প্রেমিকাকে বিয়ে করার উদ্দেশ্যে আমি ঢাকা থেকে উকুন মারার ওষুধ নিয়ে গ্রামে বিক্রি করি। এতে করে আমার ‘বেকার’ খেতাব হারিয়ে যায়। ব্যাবসাও ভালো হয়। গ্রামে আমি জনপ্রিয় হয়ে যাই। এরপর আমার বিয়ে করতে কোনো বাধা থাকে না- এমনই মজার ঘটনা নিয়ে সুন্দর এই নাটকটি নির্মাণ করেছেন পরিচালক সাব্বির আহমেদ শ্রাবণ।

পরিচালক সাব্বির আহমেদ শ্রাবণ বলেন, অনুরুপ আইচের লেখা নাটকের গল্পটা অসাধারণ। দর্শকরা যা দেখে মজা পাবে। নাটকের অভিনেতা ও অভিনেত্রীরা মজা করেই অভিনয় করেছেন। সবার পরিশ্রমে ভালো একটা কাজ হয়ছে। আশা করছি দর্শক ভালো ভাবে গ্রহন করবে। নাটকটি যে কোন বেসরকারী একটি চ্যানেলে প্রচার হবে।

Previous articleবিএনপি’র কর্মসূচীতে বেসরকারী টিভি চ্যানেলের অনুদান
Next articleসাত বছর পর বড় পর্দায় ফিরছেন সুস্মিতা সেন!

Leave a Reply