জমজমাট ডেস্ক

বিনোদন অঙ্গনে বছরজুড়ে সেরা অভিনয়শিল্পীদের সম্মাননা দিয়েছে বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভি। মোট ১৯টি বিভাগে দেওয়া হয়েছে ‘দীপ্ত অ্যাওয়ার্ড ২০২২’। দীপ্ত টেলিভিশনের সপ্তম বর্ষপূর্তি উপলক্ষে দ্বিতীয়বারের মতো এ অনুষ্ঠান আয়োজন করা হয়। দীপ্ত টিভির আলোচিত ধারাবাহিক নাটক বকুলপুর । ৬ বিভাগের মধ্যে ৪ বিভাগে সেরা’র পুরষ্কার কায়সার আহমেদ পরিচালিত ধারাবাহিক নাটক বকুলপুর’র দখলে। শ্রেষ্ঠ পরিচালক কায়সার আহমেদ (ধারাবাহিক নাটক বকুলপুর), প্রধান অভিনয়শিল্পী (নারী) নির্বাচিত হয়েছে বকুলপুর নাটকের নাদিয়া আহমেদ, পার্শ্ব অভিনয় শিল্পী (পুরুষ) নির্বাচিত হয়েছেন বকুলপুর নাটকের আজিজুল হাকিম, পার্শ্ব অভিনয় শিল্পী (নারী) নির্বাচিত হয়েছেন বকুলপুর নাটকের স্বর্নলতা।

চার বিভাগে সেরা পুরষ্কার অর্জন করে নেয়া বকুলপুর নাটকের পরিচালক কায়সার আহমেদ বলেন, সম্মান পাওয়া অবশ্যই কাজের প্রতি আরও দায়ীত্ব বাড়িয়ে দেয়। বকুলপুর নাটকটি আমার অনেক দর্শকপ্রিয় একটি নাটক। দর্শক বেশ ভালভাবেই নাটকটি গ্রহণ করেছে ও পছন্দ করেছে। তার প্রমান এই সম্মাননা। ছয়টি বিভাগের মধ্যে চার বিভাগেই আমার বকুলপুর নাটক সেরা পুরষ্কার পেয়েছে। এটা সত্যিই অনেক ভালো লাগার। আমি চাই সব সময় দর্শকদের ভালো কিছু উপহার দিতে। বকুলপুরের পাশাপাশি আমার আরও দুটি ধারাবাহিক নাটক প্রচারিত হচ্ছে গোলমাল ও স্বপ্নের রাণী। আশা করি সেই নাটক দুটিও দর্শক পছন্দ করবে।

দীপ্ত অ্যাওয়ার্ডে প্রথমবারের মতো যুক্ত হয়েছে ‘আজীবন সম্মাননা’। এ বছরে ‘দীপ্ত অ্যাওয়ার্ড আজীবন সম্মাননা’ ২০২২- এ ভূষিত হয়েছেন বাংলাদেশের কিংবদন্তি অভিনেতা আবুল হায়াত। এ গুণী শিল্পীকে সম্মাননা দিতে পেরে দীপ্ত টেলিভিশন সম্মানিত বোধ করছে বলে জানানো হয়েছে। শুক্রবার সন্ধ্যায় ‘দীপ্ত অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানটি সরাসরি প্রচারিত হয়েছে। অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেছেন শখ, দীঘি, চাঁদনী, নিশা, উপমা ও সমিত।

কোরিওগ্রাফিতে ছিলেন আসাদ খান। আরও ছিলো ব্যান্ড দল অবসিকিউর ও পার্থিবের পরিবেশনা। অনুষ্ঠান উপস্থাপনা করেছেন রুহানি সালসাবিল লাবণ্য ও রাফসান সাবাব। ‘দীপ্ত অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানটির নির্বাহী প্রযোজক হিসেবে দায়িত্ব পালন করেছেন ওয়াহিদুল ইসলাম শুভ্র।

Leave a Reply