শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

সেন্সর ছাড়পত্র পেলো ‘দেশান্তর’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

জমজমাট প্রতিবেদক

কবি নির্মলেন্দু গুণের উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘দেশান্তর’ সিনেমা। এটি নির্মাণ করেছেন আশুতোষ সুজন। সরকারি অনুদানে তৈরি হয়েছে সিনেমাটি। এরই মধ্যে মুক্তির সব প্রস্তুতি নিয়েছেন সিনেমাটির পরিচালক। এবার মিললো মুক্তির অনুমতিও। সেন্সর বোর্ড থেকে আজ (৩০ অক্টোবর) সিনেমাটি প্রশংসাসহ ছাড়পত্র পেয়েছে।

ছবির পরিচালক আশুতোষ সুজন রোববার (৩০ অক্টোবর ) বিকেলে মুঠোফোনে জমজমাটকে এই তথ্য নিশ্চিত করেছেন।

আশুতোষ সুজন বলেন, আজ দুপুরে আমাদের ‘দেশান্তর’ সিনেমার সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে প্রশংসাসহ ছাড়পত্র মুক্তির অনুমতিও পেয়েছি। আগামী ১১ নভেম্বর সারাদেশের প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘দেশান্তর’।

এদিকে সিনেমাটির ট্রেলার বুধবার (২৬ অক্টোবর) সন্ধ্যা ৬টায় ষোলশহরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩৫তম ব্যাচের বন্ধুদের সংগঠন ‘ঝুপড়ি’র কার্যালয়ে প্রদর্শিত হয়। এ সময় উপস্থিত ছিলেন পরিচালক আশুতোষ সুজনসহ ছবির কলাকুশলীরা।

ভার্চুয়ালি সংযুক্ত হয়ে শুভেচ্ছা বিনিময় করেন ছবির নায়ক ইয়াশ রোহান, নায়িকা রোদেলা টাপুর, সংগীত পরিচালক জাহিদ নীরব। অনুষ্ঠানে ছবির ট্রেলারের পাশাপাশি প্রদর্শন করা হয় ছবির চারটি গানও।

এ ছবির গল্প নিয়ে পরিচালক আশুতোষ সুজন বলেন, ‘দেশভাগের গল্প, দেশপ্রেমের গল্প, প্রেমের গল্প দেশান্তর। তবে প্রচলিতভাবে আমরা যেটা দেখি দেশে কোনো একটা বড় ধরনের সহিংসতার পর একটি সম্প্রদায়ের চলে যাওয়ার গল্প। কিন্তু দেশান্তরে বলা হয়েছে দেশকে ভালোবেসে ওই সম্প্রদায়ের থেকে যাওয়ার গল্প।’

ছবিটির অন্যতম একটি চরিত্রে অভিনয় করেছেন ঢাকাই সিনেমার নন্দিত অভিনেত্রী মৌসুমী। ছবিটি দিয়ে অনেক দিন পর পর্দায় ফিরছেন তিনি। এ প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘দেশান্তর দেশপ্রেম ও মানবিক প্রেমের সিনেমা। চমৎকার একটি গল্পের সিনেমায় অভিনয় করার সুযোগ পেয়েছি। আমার চরিত্রটিও খুব চমৎকার। আশা করি দর্শক উপভোগ করবেন ছবিটি।’

ছবিটিতে মৌসুমী অভিনয় করেছেন অন্নপূর্ণা চরিত্রে। তার বিপরীতে অভিনয় করেছেন আহমেদ রুবেল। আরও অভিনয় করেছেন মামুনুর রশীদ, শুভাশিস ভৌমিক, মোমেনা চৌধুরী, ইয়াশ রোহান, টাপুর।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ