বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন

কলকাতায় দর্শকের চাপে ‘হাওয়া’র বাড়তি শো

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

জমজমাট প্রতিবেদক

বাংলাদেশের প্রেক্ষাগৃহ মাতিয়ে এবার ‘হাওয়া’ গেছে কলকাতায়। শনিবার থেকে কলকাতায় শুরু হয়েছে ‘চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’। রবীন্দ্রসদনের নন্দনে এই উৎসবের চতুর্থ আসরে দেখানো হচ্ছে মেজবাউর রহমান সুমন নির্মিত সিনেমাটি।

সেখানে সিনে উৎসবে দর্শকচাপে সিনেমটির শো বাড়ানো হয়েছে; আসন সংকটে মেঝেতে বসেও সিনেমাটি দেখেছেন অনেকে। আর যারা সেই সুযোগও পাননি, তারা হতাশা প্রকাশ করেছেন। দর্শকদের অনেকে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ারও আহ্বান জানিয়েছেন।

রোববার রাতে ‘হাওয়া’ সিনেমার ফেসবুক পেজে কলকাতার দর্শকদের জন্য জানানো হয় সুখবর। সেখানে বলা হয়, প্রচুর দর্শকচাপে ৪র্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে হাওয়া সিনেমার শো সংখ্যা বাড়ানো হয়েছে। অনেক ভালবাসা এবং কৃতজ্ঞতা কাঁটাতারের ওপারের দর্শক এবং সমর্থকদের।

জানা গেছে, ৯০০ সিটের হল পরিপূর্ণ হলে অনেকেই মেঝেতে বসে সিনেমাটি দেখেন। অনেকেই দুপুরের শো দেখে বের হয়ে আবার সন্ধ্যার শো দেখার জন্য লাইনে দাঁড়ান। হাওয়া দেখার সুযোগ না পেয়ে ফিরে যাওয়া দর্শকের সংখ্যাও বিশাল। দর্শকদের অনুরোধে, আয়োকজরা দুটো শো বাড়ানোর সিদ্ধান্ত নেন। পুরো উৎসবে হাওয়ার যেখানে চারটি শো হওয়ার কথা ছিল এখন সেখানে ছয়টি শো হবে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ‘হাওয়া’র সঙ্গে অভিনেতা চঞ্চল চৌধুরীকেও প্রশংসায় ভাসিয়েছেন কলকতার দর্শক। চঞ্চলের সঙ্গে তোলা ছবি পোস্ট করেছেন কেউ কেউ।

নির্মাতা রাজ চক্রবর্তী তার স্ত্রী চিত্রনায়িকা শুভশ্রী গাঙ্গুলীকে নিয়ে এসেছিলেন ‘হাওয়া’ দেখতে। সিনেমাটি দেখার পর অভিনয়শিল্পীদের কাজ এবং সিনেমার নির্মাণশৈলীতে মুগ্ধ রাজ, বিশেষ করে তার নজর কেড়েছে অভিনেতা চঞ্চল চৌধুরী।

ফেসবুক পোস্টে রাজ লেখেন, অসাধারণ অভিনয়, ক্যামেরা, ডিরেকশন এবং যার কথা সব থেকে বেশি বলতে হয়, চঞ্চল চৌধুরী। তিনি এলেন, অভিনয় করলেন এবং জয় করে নিলেন আমাদের মন। পুরো কাস্ট অ্যান্ড ক্রুকে ধন্যবাদ, অসাধারণ এই সিনেমা তৈরির জন্য।

ফেসবুকে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, ‘হাওয়া’র প্রদর্শনী শেষে চঞ্চল চৌধুরী দর্শকদের সঙ্গে সংক্ষিপ্ত মতবিনিয় করেন। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন বাংলা চলচ্চিত্রের আরেক জনপ্রিয় মুখ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সোমবার সকাল ১০টায় নন্দন-১ ও সন্ধ্যায় ৬টায় নন্দন-২ এবং বুধবার একই জায়গায় একই সময়ে দেখানো হবে ‘হাওয়া’।

গত ২৯ জুলাই মুক্তি পায় দেশের তুমুল আলোচিত ও জনপ্রিয়তা পাওয়া সিনেমা ‘হাওয়া’। সিনেমাটির সঙ্গে সঙ্গে এর ‘সাদা সাদা কালা কালা’ শিরোনামে একটি গান ঝড় তুলেছিলে সামাজিক যোগাযোগমাধ্যমে। এবার সেই ‘হাওয়া’ দেখতে দীর্ঘ লাইন ধরেছেন কলকাতার সিনেমাপ্রেমীরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ