শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন

অভিনেতা প্রবীর মিত্রের মৃত্যুর গুজব

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২

জমজমাট প্রতিবেদক

হঠাৎ করেই মঙ্গলবার (২৫ অক্টোবর) রাত দশটার দিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে চলচ্চিত্র অভিনেতা প্রবীর মিত্র আর বেঁচে নেই। তবে অভিনেতার ছেলে মিথুন মিত্র নিউজজিকে নিশ্চিত করে জানান, এ খবর সম্পূর্ণ ভিত্তিহীন ও গুজব।

মিথুন বলেন, বাবা ভালো আছেন। এই মুহুর্তে তিনি আমাদের সঙ্গে বসে রাতের খাবার খাচ্ছেন। তার মৃত্যুর খবরটি ভুয়া। এ ধরনের গুজবে আমরা বেশ বিব্রত ও বিরক্ত। সবার কাছে অনুরোধ কেউ গুজব ছড়াবেন না।

থিয়েটারে অভিনয়ের মাধ্যমে সংস্কৃতির ভুবনে আসেন প্রবীর মিত্র। ‘লালকুটি’ থিয়েটারে কাজ করেছেন অনেক দিন। এরপর পরিচালক এইচ আকবরের হাত ধরে চলচ্চিত্রে আসেন তিনি। প্রবীর মিত্রের প্রথম সিনেমার নাম ‘জলছবি’।

ক্যারিয়ারের প্রথম দিকে নায়ক চরিত্রে অভিনয় করেছেন এই অভিনেতা। ‘তিতাস একটি নদীর নাম’, ‘চাবুক’-এর মতো সিনেমায় তিনি ছিলেন নায়ক। এ ছাড়া ‘রঙিন নবাব সিরাজউদ্দৌলা’ সিনেমাতেও তিনি ছিলেন মূখ্য চরিত্রে। এরপর ধীরে ধীরে প্রবীর মিত্র মনোযোগী হন চরিত্রভিত্তিক অভিনয়ে।

নান্দনিক অভিনয়ের জন্য বরাবরই প্রশংসিত প্রবীর মিত্র। কিন্তু দীর্ঘ ক্যারিয়ারে তার পুরস্কার ভাগ্য প্রসন্ন নয়। কেবল ‘বড় ভালো লোক ছিল’ সিনেমার জন্য শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। পরবর্তীতে ২০১৮ সালে তাকে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা দেওয়া হয়। শারীরিক অসুস্থতার জন্য বেশ কয়েক বছর ধরে অভিনয়ে অনিয়মিত তিনি। এখন ঘরবন্দিই কাটছে তার দিন-রাত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ