রঞ্জু সরকার

উপমহাদেশের মধ্যে সর্বকনিষ্ঠ জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা রিয়াজুল রিজু। সিনেমা নির্মাণের পাশাপাশি তিনি এখন সিনেমা-নাটকে নিয়মিত অভিনয়ও করছেন। সেই ধারাবাহিকতায় প্রথমবারের মতো ওয়েব সিরিজে অভিনয় করছেন রিজু।

ওয়েব সিরিজটির নাম ‘বাঘে খায়’। ওয়েব সিরিজটি নির্মাণ করেছেন জনপ্রিয় নির্মাতা নোমান রবিন। এই ওয়েব সিরিজটি দেখা যাবে আগামী ১ নভেম্বর রাত ৯ টায় নতুন ওটিটি প্লাটফর্ম আয়নায়।

এ প্রসঙ্গে নির্মাতা ও অভিনেতা রিয়াজুল রিজু বলেন, থিয়েটারে অভিনয়ের মাধ্যমে আমার মিডিয়ায় যাত্রা শুরু হলেও পরবর্তীতে নির্মাতা হিসেবেই পরিচিতি লাভ করি। তবে অভিনয়ের নেশা পিছু ছাড়েনি, তাই মাঝে মাঝেই অভিনয় করি। তবে এবারই প্রথম ওয়েব সিরিজে অভিনয় করছি।

২০১৫ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বাজিমাত করেছেন নির্মাতা রিয়াজুল রিজুর সিনেমা ‘বাপজানের বায়োস্কোপ’। তার পরিচালিত প্রথম সিনেমা অর্জন করেছে আটটি বিভাগের পুরস্কার। ওয়েব সিরিজে অভিনয় করছেন ‘বাপজানের বায়োস্কোপ’ ছবির নির্মাতা রিজু

রিজু এখন পুরোদস্তুর অভিনেতাও। তার অভিনীত চলচ্চিত্র সাইফ চন্দনের পোস্টার, তানভীর হাসানের মধ্যবিত্ত, মুন্তাহিদুল লিটনের দুই ঘণ্টা দশ মিনিট মুক্তির অপেক্ষায় আছে।

এছাড়া রিয়াজুল রিজুর কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় ‘প্রেমের কবিতা’ সিনেমাটি সেন্সর হয়ে আছে। ‘প্রেমের কবিতা’ সিনেমাটি যে কোনোদিন মুক্তির ঘোষণা দিবে প্রযোজনা সংস্থা।

Previous articleনিজেকে নায়িকা ভাবতে লজ্জা লাগে : শাবনূর
Next articleঅবশেষে বুবলীর সঙ্গে বিচ্ছেদ স্বীকার করলেন শাকিব খান

Leave a Reply