বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন
Uncategorized

অভিনেত্রী সোহানা সাবা ১৪ জনের বিরুদ্ধে মামলা করলেন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ৩ অক্টোবর, ২০২২

জমজমাট প্রতিবেদক

অনুমতি না নিয়ে কনটেন্ট ব্যবহার করার অভিযোগ এনে একটি মোবাইল অপারেটরের চেয়ারম্যানসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা করেছেন অভিনেত্রী সোহানা শারমিন সাবা।

ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে রোববার (২ অক্টোবর) মামলাটি করেন তিনি। আদালতে বাদীর জবানবন্দি গ্রহণ করা হয়। পরে মামলার অভিযোগ তদন্ত করে পিবিআইকে আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত।

মামলায় ওই মোবাইল অপারেটরসহ মেসার্স আইনস্টেক স্টুডিওকে বিবাদী করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, গত চার বছর আগে তারকালয় ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামে একটি সেলিব্রিটি টকসহ নির্মাণ করেন। আর কনটেন্ট তৈরি ও কপিরাইট রেজিস্ট্রেশন বাবদ ৭০ লাখ টাকা খরচ হয়। যা মেসার্স আইনস্টেক স্টুডিও এবং রবি আজিয়াটা লিমিটেডসহ অনেক ডিজিটাল প্লাটফর্মে অনুমতি ছাড়া প্রচার করে। এতে অনেকেই আর্থিকভাবে লাভবান হয়। কিন্তু এটি তার (সাবা) কপিরাইট করা। এ দুটি কোম্পানি কোনো ধরনের সম্মতি ও লাইসেন্স ছাড়া অনুষ্ঠানগুলো অনলাইন এবং অফলাইন বিভিন্ন চ্যানেলে সম্প্রচার করে, যা কপিরাইট আইনের লঙ্ঘন। এতে ন্যায্য পাওনা না পাওয়ায় তার (সাবা) ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

মোবাইল অপারেটর রবি ছাড়াও অন্য বিবাদীদের মধ্যে রয়েছেন রবির নাসির উদ্দিন আহমেদ, ডা. এম সাদিকুল ইসলাম, ডা. হ্যান্স বিজয়াসুরিয়া, বিবেক সুদ, রনদীপ সিং সিখন, কামাল দুয়া, চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ, চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার মোহাম্মদ সাহেদুল আলম, চিফ ইনফরমেশন অফিসার ডা. আসিফ নাঈমুর রশিদ, চিফ এক্সিকিউটিভ অ্যান্ড ফিনান্সিয়াল অফিসার রিয়াজ রাশেদ ও মেসার্স আইনস্টেক স্টুডিও ম্যানেজিং পার্টনার অ্যান্ড চিফ এক্সিকিউটিভ অফিসার তারেক ইবনে হায়দার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ