জমজমাট প্রতিবেদক

বাঙালির বারো মাসে তেরো পার্বণ। এগুলোর মধ্যে দুর্গোৎসব হলো উৎসবপ্রিয় বাঙালির সেরা পার্বণ। কাংখিত এই অনুষ্ঠানটি আনন্দ উদযাপন যেনো সার্বজনীন। বাঙালির জীবনে দুর্গোৎসবের এই আনন্দকে আরও রাঙিয়ে দিতে অগ্রপথিক হিসেবে এদেশের ফ্যাশন শিল্পে দুর্গোৎসব নিয়ে প্রথম কাজ শুরু করেন প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা, ১৯৯৪ সালে তার জনপ্রিয় ফ্যাশন ব্র্যান্ড বিশ্বরঙ এর মাধ্যমে। যা অনুকরনীয় হয়ে চলছে এখনও। যদিও ফ্যাশন শিল্পে এখন অনেকেই দুর্গোৎসব নিয়ে কাজ করেন, যা সেই সময়ে আজকের মত এতটা সহজ ছিলনা। নতুন ট্রেন্ডে ফ্যাশনপ্রেমীদের উদ্বুদ্ধ করতে হয়েছে বছরের পর বছর। দুর্গোৎসবে বিশ্বরঙ পরিবারের শ্রদ্ধাভাজন প্রিয়জন থেকে শুরু করে পরিবারের ছোট্ট শিশুটির চাহিদাকেও প্রাধান্য দিয়ে সবার, সব বয়সের টুকরো টুকরো চাওয়া পাওয়াকে শৈল্পিক আঙ্গিকে উপস্থাপন করে। পরিবারকে সব সময় যেনো সাজিয়ে তোলে এক অনন্য পূজোবাড়ীর গল্পে।

সুদীর্ঘ ২৭ বছর ধরে বিশ্বরঙ সৃষ্টিশীল ভাবনায় বাংলার ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতিকে পোশাকে তুলে ধরেছে সুনিপুন শৈলীতে প্রতিনিয়ত। সেই ধারাবাহিকতায় বিশ্বরঙ দুর্গাপূজা ২০২২ এর পোশাক অলংকরনের অনুষঙ্গ হিসেবে বেছে নিয়েছে দুর্গা প্রতিমার প্রতিকৃতি, প্রকৃতির নান্দনিক রূপের গ্রাফিক্যাল জ্যামিতিক ফর্মের সমন্বয়, দুর্গা মোটিফ, মন্ত্র, ড্রইং উপস্থাপন করা হয়েছে শাড়ী, পাঞ্জাবী, ধুতী, থ্রিপিস, ফতুয়া, শার্ট ইত্যাদির মলিন সার্ফেসে।

পোশাকের প্যাটার্নে এসেছে ভিন্নতা। বরাবরের মত মনমাতানো সব বাহারী ডিজাইনের কালেকশনই থাকছে বিশ্বরঙ এর দুর্গাপূজা ২০২২ সংকলনে। দুর্গাপূজা ২০২২ সংকলনে গরমের কথা মাথায় রেখে ব্যবহার করা হয়েছে স্বাভাবিক ভাবে ব্যবহার উপযোগী আরামদায়ক সুতি, লিলেন, ভিসকস, ভয়েল, স্লাব, শ্যামলে কাপড়। আর আভিজাত্য তুলে ধরতে জয়সিল্ক, ধূপিয়ান, হাফ সিল্ক,জর্জেট, সিফন সহ ভিন্ন ভিন্ন বাহারি কাপড়তো থাকছেই। পোশাক গুলোতে উৎসবের আমেজ ফুটিয়ে তুলতে উজ্জল রং এর ব্যবহার করা হয়েছে, পাশাপাশি কাজের মাধ্যম হিসাবে এসেছে চুনরি, টাই-ডাই, ব্লক, বাটিক, কারচুপি, এ্যাপলিক, কাটওয়ার্ক, স্ক্রিনপ্রিন্ট, ইন্ডাষ্ট্রিয়াল প্রিন্ট ইত্যাদি।

বিশ্বরঙ এর সকল শোরুমে এবং অনলাইনে দুর্গাপূজা ২০২২ সংকলনের পোশাক প্রদর্শনী চলবে দশমীর দিন পর্যন্ত। পোশাক সংক্রান্ত যেকোন তথ্য পেতে ০১৮১৯২৫৭৭৬৮, ০১৭৩০০৬৮০২৯ নম্বরে ফোন করুন। অথবা ভিজিট করুন আমাদের ই-কমার্স সাইট www.bishworang.websiteএবং ফেইজবুক পেইজ BishwoRang

Previous article‘অশ্লীল’ দুই ইউটিউবার অভিনেত্রীকে গরম রডের ছ্যাঁকা
Next articleআকবরের পা কাটা হয়নি: স্ত্রী কানিজ

Leave a Reply