বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
Uncategorized

জয়া আহসান ‘বিশ্ব চলচ্চিত্র উৎসবে’ প্রধান অতিথি

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২

জমজমাট প্রতিবেদক

দুই বাংলার খ্যাতিমান অভিনেত্রী জয়া আহসান।
‘বিশ্ব চলচ্চিত্র উৎসবে’ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। আন্তর্জাতিক চলচ্চিত্র সমালোচক সংস্থা ‘ফিপরেসি’র সহ-আয়োজনের এই উৎসবটি উদ্বোধন হবে আগামী ২০ সেপ্টেম্বর।

জয়া আহসান প্রধান অতিথি হলেও উৎসব উদ্বোধন করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব ইন্ডিয়ার সর্বভারতীয় সভাপতি ও পরিচালক কিরণ সান্তারাম।

প্রথমবারের এই আয়োজিত এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী সিনেমা বাংলাদেশের মোহাম্মদ রাব্বি মৃধার ‘পায়ের তলায় মাটি নাই’। এছাড়াও সেখানে প্রদর্শিত হবে বাংলাদেশের নুরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুঁটি’, মাসুদ পথিকের ‘মায়া’, অমিতাভ রেজার ‘রিকশা গার্ল’ ও সুবর্ণ সেঁজুতি তুষির স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘রিপলস’।

উৎসবে থাকবে আন্তর্জাতিক বিভাগের ৯টি সিনেমা। এর মধ্যে রয়েছে মিসর, ইকুয়েডর, কাজাখস্তান, ব্রাজিল, পর্তুগাল, নেপাল ও ইরানের সিনেমা। ইন্ডিয়ান প্যানারোমা বিভাগে দেখানো বিভিন্ন রাজ্যের আটটি সিনেমা। শ্রীলঙ্কার তরুণ পরিচালক অশোক হান্দাগামার রেট্রোস্পেকটিভে দেখানো হবে তার বিখ্যাত ও বিতর্কিত সিনেমাগুলো।

উদ্বোধনী অনুষ্ঠানে জয়া আহসান ছাড়াও বাংলাদেশের পরিচালক আবু সাইয়িদ ও অভিনেত্রী জ্যোতিকা জ্যোতিও উপস্থিত থাকবেন। এছাড়া থাকবেন ফিপরেসির সভাপতি ভি কে যোসেফ, পরিচালক অতনু ঘোষ ও অভিনেত্রী গার্গী রায় চৌধুরী।

এদিকে, আসছে ২৩ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে জয়া আহসান অভিনীত ‘বিউটি সার্কাস’ সিনেমাটি। মাহমুদ দিদার পরিচালিত সিনেমাটির প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন এই অভিনেত্রী। তবে সিনেমাটি মুক্তির আগেই কলকাতা ঘুরে আসতে হবে দুই বাংলার নন্দিত এই অভিনেত্রীকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ