রঞ্জু সরকার

ছোট পর্দার অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা দেড় যুগের বেশি সময় ধরে মিডিয়াতে নিয়মিত অভিনয় করছেন। সেই ২০০৫ সাল থেকে মডেলিংয়ের মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন। তারপর বিজ্ঞাপন দিয়ে শুরু। পরে অনেক জনপ্রিয় টেলিফিল্ম, নাটকে অভিনয়ের মাধ্যমে বেশ আলোচনায় চলে আসেন। তবে এখন পর্যন্ত কোনো চলচ্চিত্রে কাজ করেননি তিনি।

ছোট পর্দার এই লাস্যময়ী অভিনেত্রী নিপুণ রূপ-লাবণ্যে যেমন দর্শকের হৃদয়ে জায়গা করে আলোচিত হয়েছেন। ঠিক তেমনি বিয়ে এবং একটি অপ্রত্যাশিত ঘটনার কারণে হোঁচট খান তিনি। এই গল্পটি সবারই জানা।

তবে গত কয়েক বছরে নিজের সেই ঘটানাটি সামাল দিয়ে আবারও ঘুরে দাঁড়িয়েছেন ক্যামেরার সামনে। নিয়মিত অভিনয় করছেন তিনি। তবে এখন ব্যক্তিগত জীবন একেবারেই আড়ালে রেখেছেন। সবাই যখন সামাজিক মাধ্যমে নিজেকে মেলে ধরেছেন এই সময়টাতে এসে। তিনি ঠিক তার বিপরীত। নিজের ফেসবুক অ্যাকাউন্টটিও রাখেন প্রাইভেসিতে।

সম্প্রতি নিন্দুকদের সমালোচনা এড়িয়ে গিয়ে পুরোদমে অভিনয়ে মন দিয়েছেন প্রভা। তাকে এবার দেখা যাবে ভিন্ন এক চরিত্রে।

যে গল্পে তাকে দেশের নামকরা মডেল ও অভিনেত্রীর চরিত্রে দেখা যাবে । তার বিপরীতে দেখা যাবে তরুণ অভিনেতা জাহের আলভীকে।

মূলত নাটকটির গল্পে দেখা যাবে, প্রভার সঙ্গে পরিচয় হয় এক উচ্চবিত্ত পরিবারের ছেলের। তারপর দুজনে প্রেমে জড়িয়ে পড়েন। সেই প্রেম বিয়েতে গড়ায়। কিন্তু ভালোবেসে বাঁধা ঘরে আসে ঝড়। খুন হন একজন। ঘটনায় আসে নাটকীয়তা। বাকিটা জানতে দেখতে হবে নাটক ‘ব্ল্যাক কফি’।

জহির করিমের রচনা ও প্রযোজনায় ফয়জুল করিম রথির পরিচালনায় নির্মিত হয়েছে নাটকটি।

এ নাটকের চরিত্র ও গল্প নিয়ে প্রভা বলেন, এই নাটকের গল্প খুবই হৃদয়স্পর্শী, যেটি আমার মনকে নাড়া দিয়েছে। এবারের গল্পটায় দর্শক আমাকে একটু অন্যভাবে খুঁজে পাবেন। প্রথমবার জাহের আলভীর সঙ্গে সিঙ্গেল নাটকে কাজ করছি। অভিজ্ঞতা বেশ।

প্রসঙ্গত, সাদিয়া জাহান প্রভার জীবনেও নানা রকমের ধকল গিয়েছে। মডেলিং ও অভিনয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করলেও মাঝপথে তাকে থামতে হয়েছিল। এরপর নিজের মানসিকতা ধীরে ধীরে পাল্টে নতুনভাবে নিজেকে গড়ে তোলেন। এখন তিনি নিয়মিত অভিনয় করছেন নাটকপাড়ায়।

Previous articleত্রান কার্যক্রম নিয়ে শাকিব খানের মিথ্যাচার
Next article‘বীরত্ব’ সিনেমায় যা কিছু প্রথম…..

Leave a Reply