শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন
Uncategorized

পাঁচ দিন পতিতালয়ে ছিলেন নিপুণ আক্তার

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২

জমজমাট প্রতিবেদক

দুই বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া চিত্রতারকা নিপুণ পর্দায় আসছেন ১৬ সেপ্টেম্বর। বাংলাদেশ চলচ্চিত্রের চিত্রনায়িকা নিপুণ অভিনীত এই ছবিটির নাম ‘বীরত্ব’। ছবিতে তিনি অসাধারণ একটি চরিত্রে অনবদ্য অভিনয় করেছেন। ‘বীরত্ব’ ছবির এই চরিত্রে অভিনয়ের জন্যে নিপুণকে পাঁচ দিন দেশের সবচেয়ে বড় পতিতালয় দৌলতদিয়ায় গিয়ে থাকতে হয়েছিল। কিন্তু কেন ? কী এমন চরিত্রে তিনি অভিনয় করেছেন যে, তাকে ওই নিষিদ্ধ পল্লীতে থাকার প্রয়োজন হয়েছিল?

গণমাধ্যমে নিপুণ নিজেই দিয়েছেন উল্লিখিত প্রশ্নের উত্তর। তিনি বলেন, আসলে ‘বীরত্ব’ নামের একটি ছবিতে যৌনকর্মীর চরিত্রে অভিনয় করেছি আমি। এই জন্যেই পতিতাপল্লীতে গিয়ে শুটিং করতে হয়েছে। ছবিটি পরিচালনা করেছেন নবাগত তরুণ নির্মাতা সাইদুল ইসলাম রানা। চিত্রনাট্য এবং সংলাপও তার লেখা। পিং পং এন্টারটেইনমেন্ট প্রযোজিত ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ১৬ সেপ্টেম্বর।

জানা যায়, বর্তমানে ছবিটির প্রচারণায় ব্যস্ত ‘বীরত্ব’ টিম। তারই অংশ হিসেবে সম্প্রতি সংবাদকর্মীদের মুখোমুখি হন নিপুণ। তার কাছে প্রশ্ন ছিল – বীরত্বতে যৌনকর্মীর চরিত্রে অভিনয় করা কতটা চ্যালেঞ্জিং ছিল ? আর অভিজ্ঞতা এবং যাত্রাটাই বা কেমন ছিল ? নিপুণ বলেন, চ্যালেঞ্জিং তো অবশ্যই ছিল। আমি কখনো যৌনকর্মীর চরিত্রে অভিনয় করিনি। আমাকে পাঁচ দিন পতিতালয়ে রাখা হয়েছিল। এই পাঁচ দিন ওখানে থেকে যৌনকর্মীদের জীবনাচরণ শিখতে হয়েছিল। ছবিতে আমার চরিত্রটা যৌনকর্মীর হলেও হিউম্যান ট্রাফিকিংয়ের একটা ব্যাপার আছে। আমি একজন যৌনকর্মী কিন্তু সমাজের এই ব্যাপারগুলাকে প্রটেক্ট করি।

পাঁচ দিন পতিতালয়ে থাকার পর মোট ১৫ দিন দৌলতদিয়ায় শুটিং করেছিলেন বলে জানান নিপুণ। এমন চরিত্রে অভিনয়ের অভিজ্ঞতা সম্পর্কে তিনি বলেন, এটা আসলে একটা অন্যরকম অভিজ্ঞতা। সেটা দেখার জন্য আপনাদের সিনেমা হলে আসতে হবে। পুরো শুটিংয়ে কোনো সেট নির্মাণ হয়নি উল্লেখ করে নিপুণ বলেন, একদম পতিতালয়েই শুটিং হয়েছে।

নিপুণ আরও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যৌনকর্মীদের ভোটার করেছেন। বীরত্ব ছবিতে আপনারা তারই কিছু অংশ দেখতে পাবেন। যৌনকর্মীদের জন্য কখনো কোনো ডাক্তার ছিল না। এখন কিন্তু এনজিও নিয়োগ করা হয়েছে। ওখানে ট্রিটমেন্ট হয়। যৌনকর্মীদের বাচ্চারা কখনো স্কুলে যেতে পারতো না। ওদের জন্য এখন স্কুলের ব্যবস্থা করা হয়েছে।

নিপুণ সবাইকে আশ্বস্ত করে বলেন, ‘গলুই’, ‘শান’, ‘দিন: দ্যে ডে’, ‘পরাণ’ ও ‘হাওয়া’ দেখে আপনারা যে স্বস্তি পেয়েছেন, ‘বীরত্ব’ ছবিটি দেখেও আপনারা সেই স্বস্তিটাই পাবেন। ছবিতে নিপুণের বিপরীতে একজন দালালের চরিত্রে অভিনয় করেছেন ছোটপর্দার অভিনেতা ও অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম।

সাইদুল ইসলাম রানার প্রথম চলচ্চিত্র বীরত্বতে নায়ক-নায়িকার ভূমিকায় আছেন মামনুন হাসান ইমন ও নবাগত নিশাত নাওয়ার সালওয়া। তাদের দুজনকেই দেখা যাবে চিকিৎসকের ভূমিকায়। এছাড়া খল চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার। পুলিশ অফিসারের চরিত্রে আছেন শতাব্দী ওয়াদুদ। আরও আছেন বড়দা মিঠু ও জয়ন্ত চট্টোপাধ্যায়সহ অনেকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ