জমজমাট প্রতিবেদক

সম্প্রতি শুটিং শেষ হলো সবুজ ছায়া নিবেদিত এবং গাজী আপেল মাহমুদ রচিত ও পরিচালিত একক নাটক “মা”। নাটকটি আগামী ১০ সেপ্টেম্বর, শনিবার রাত ৮ টায় চ্যানেল নাইনে সম্প্রচার করা হবে।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন টুটুল চৌধুরী, শিশির আহমেদ, সঞ্চিতা দত্ত, হাসি মুন , আবকারিয়ান হিসান ফাবি ও শ্যামলী এবং গাজী আপেল মাহমুদ । নাটকটির নির্বাহী প্রযোজক বাশেদ সিমন।

নাটকটির গল্প সম্পর্কে পরিচালক গাজী আপেল মাহমুদ বলেন – মা নাটকটির গল্প মাকে কেন্দ্র করে রচিত হয়েছে, কেন্দ্রীয় চরিত্র সন্তান টুটুল চৌধুরী ও শিশির আহমেদ দুজন দুই মেরুর বাসিন্দা । এক সন্তান তার মায়ের জন্য নিজের জীবনের সর্বোচ্চ বিক্রয় করে তাকে খুশি করতে চান, অন্যদিকে অন্য মায়ের অন্য সন্তান তার বউয়ের কথা অনুযায়ী মাকে করে চরম অবহেলা। মা নাটকটির গল্প চরম মর্মস্পর্শতায় আবর্ত হয়েছে। আশা করি নাটকটি দর্শকদের ভালো লাগবে এবং তারা কাঁদতে বাধ্য হবে।

এ বিষয়ে অভিনেতা টুটুল চৌধুরী বলেন, গাজী আপেল মাহমুদ একজন গুনী নির্মাতা তার সাথে কাজের বোঝাপড়াটাও খুব ভালো। নাটকটির লেখনি ও নির্মাণ চমৎকার আমি এখানে একজন বৌ দ্বারা শ্বাসিত স্বামী এবং মায়ের খারাপ সন্তান হিসেবে অভিনয় করেছি।

অভিনেতা শিশির আহমেদ বলেন- গাজী আপেল মাহমুদের মা নাটক এ সন্তান চরিত্রটি এ পর্যন্ত আমার অভিনীত চরিত্র গুলির মধ্যে অন্যতম একটি চরিত্র। যেখানে আমি আমার মায়ের জন্য জীবনের সবকিছু ত্যাগ করতে পারি। নাটকটি দেখে দর্শকরা অনেক কিছু অনুধাবন করতে পারবেন এবং মায়ের প্রতি যত্নশীল হবেন। আশাকরি নাটকটি দর্শকদের হৃদয়ে অবস্থান করবে।

মা চরিত্রে অভিনয় প্রসঙ্গে হাসি মুন বলেন- অসাধারণ একটি গল্প অভিনয় করলাম -যেখানে মা শত কষ্ট শত লাঞ্ছনা-গঞ্ছনায়ও মা সন্তানের উপরে কখনো রাগ করে না, সবকিছু হাসিমুখে মেনে নেয়।

Previous articleচিত্রনায়িকা মাহির তৃতীয় সংসারেও সুখের ঘরে দুঃখের আগুন
Next articleপ্রকাশ পেল শিপন-সুবাহ’র ‘বসন্ত বিকেল’ সিনেমার প্রথম গান

Leave a Reply