শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১১ অপরাহ্ন
Uncategorized

বাংলাদেশি চলচ্চিত্র অস্কারের জন্য আহ্বান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২

জমজমাট প্রতিবেদক

একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে ২০২৩ সালের ১২ মার্চ অনুষ্ঠিত হবে ৯৫তম অস্কার অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লসঅ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেওয়া হবে পুরস্কার।

বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম সেগুলোরই একটি। সেখানে অংশ নিতে বাংলাদেশ কমিটি অস্কারে বিদেশি ভাষার ছবি শাখায় বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম বিভাগে বাংলাদেশের ছবি চলচ্চিত্র আহ্বান করেছে। ২০২২ সালের ১ জানুয়ারির পর এবং ৩০ নভেম্বরের আগে বাংলাদেশের প্রেক্ষাগৃহে ধারাবাহিকভাবে সাত দিন প্রদর্শিত ইংরেজি সাবটাইটেলসহ যেকোনো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে।

এই বাছাই প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য আগ্রহী চলচ্চিত্র প্রযোজকদের আশীর্বাদ চলচ্চিত্র (৭/৯ ইস্টার্ন কমার্শিয়াল কমপ্লেক্স, ৭৩ কাকরাইল) থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলি সংগ্রহ করে আগামী ১৫ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বেলা ৫টার মধ্যে জমা দেওয়ার জন্য অনুরোধ করেছে কমিটি।

প্রতি বছরের মতো এবারও অস্কারের বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম (বিদেশি ভাষা প্রতিযোগিতা) বিভাগে বাংলাদেশের ছবি মনোনয়নের জন্য বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিসের উদ্যোগে চলচ্চিত্র ব্যক্তিত্ব হাবিবুর রহমান খানকে চেয়ারম্যান করে আট সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

এবার ৯৫তম অস্কার বাংলাদেশ কমিটির সাবমিশন কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করছেন আব্দুল্লাহ আল মারুফ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ