শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন
Uncategorized

এফডিসিতে গাজী মাজহারুল আনোয়ারের শেষ শ্রদ্ধা ও প্রথম জানাজা অনুষ্ঠিত

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২

জমজমাট প্রতিবেদক

জীবনের মায়া কাটিয়ে রবিবার (৪সেপ্টেম্বর) মৃত্যুবরণ করেছেন কিংবদন্তি সংগীতজ্ঞ, গীতিকার, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ার।
তার মরদেহ আজ সোমবার (৫সেপ্টেম্বর) দুপুরে নিয়ে আসা হয় বিএফডিসিতে। শেষবারের মতো ঘুরে গেলেন তিনি নিজের প্রিয় কর্মস্থল।তবে আর কখনোই আসা হবে না।

এখানে বাদ জোহর গাজী মাজহারুল আনোয়ারের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজায় অংশ নেন চলচ্চিত্র শিল্পী সমিতি, পরিচালক সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতা ও সংস্কৃতি ও সাংস্কৃতি অঙ্গনের বিভিন্ন ব্যক্তিবর্গ। সবাই গাজী মাজহারুল আনোয়ারকে অশ্রুসিক্ত ভালোবাসায় শেষ বিদায় জানিয়েছেন।

এখানে জানাজা শেষে মরদেহ নিয়ে যাওয়া হয়েছে চ্যানেল আই প্রাঙ্গনে। সেখানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর গুলশানের আজাদ মসদিদে অনুষ্ঠিত হবে তার তৃতীয় জানাজা। সেখানে জানাজা শেষে বনানী কবরস্থানে মায়ের কবরে দাফন করা হবে এই কিংবদন্তিকে।

১৯৪৩ সালের ২২ ফেব্রুয়ারি কুমিল্লার দাউদকান্দি থানার তালেশ্বর গ্রামে জন্মগ্রহণ করেন গাজী মাজহারুল আনোয়ার। ১৯৬৪ সাল থেকে রেডিও পাকিস্তানে গান লেখা শুরু করেন তিনি। পাশাপাশি বাংলাদেশ টেলিভিশনের জন্মলগ্ন থেকেই নিয়মিত গান ও নাটক রচনা করেন। চলচ্চিত্রের জন্য প্রথম গান লেখেন ১৯৬৭ সালে, আয়না ও অবশিষ্ট চলচ্চিত্রের জন্য। গানের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণ ও চিত্রনাট্য রচনা করেও সুনাম কুড়িয়েছেন তিনি।

পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী গীতিকার মাজহারুল আনোয়ার গতকাল সকালে না ফেরার দেশে চলে যান। তার বয়স হয়েছিল ৭৯ বছর।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ