শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন
Uncategorized

ঘোষণাতেই শেষ ‘স্বপ্নবাজি’, ফের নতুন সিনেমার মহরত

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২

রঞ্জু সরকার

ফ্যাশন ও গ্ল্যামারওয়ার্ল্ডের গল্প নিয়ে ২০১৯ সালে ঘোষণা দেওয়া হয় সিনেমা ‘স্বপ্নবাজি’। সিনেমাটিতে অভিনয়ের জন্য আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়েছিলেন মডেল-উপস্থাপিকা পিয়া জান্নাতুল, চিত্রনায়িকা মাহিয়া মাহি, চিত্রনায়ক সিয়াম আহমেদ ও জান্নাতুল ফেরদৌস ঐশী। পি এইচ এন্টারটেইনমেন্টের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করার কথা ছিল পিয়াল হোসাইনের।

সে সময় মাত্র চার দিনের জন্য সিনেমাটির ক্যামেরা চালু হয়েছিল। এরপর দুই বছর পেরিয়ে গেলেও আজও চালু হয়নি বাকি অংশের জন্য সিনেমাটির ক্যামেরা। সিয়াম বাদে বাকি অভিনয়শিল্পীরা সে সময় শুটিংয়ে অংশ নিয়েছিলেন। এরপর আর শিল্পীদের সঙ্গে যোগাযোগ করা হয়নি। শিল্পীরা যোগাযোগ করলেও শুটিংয়ের খবর পাওয়া যায়নি বলে জানা গেছে।

এদিকে, সদ্য একই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নবীন এই প্রযোজকের জন্মদিনে আবারও একগুচ্ছ শিল্পী নিয়ে নতুন সিনেমার ঘোষণা দেওয়া হয়েছে। সিনেমার নাম ‘লাইফ ইজ বিউটিফুল’। সিনেমাটিতে অভিনয় করার কথা রয়েছে চিত্রনায়ক নিরব হোসেন, নিপুণ আক্তার ও ইয়ামিন হক ববির। তাদের সঙ্গে আরো এক নায়ক হিসেবে থাকবেন আসিফ আহমেদ খান। থাকছে আরও একজোড়া জুটি।

‘স্বপ্নবাজি’ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক সিনেমাটির এক নায়িকা বলেন, সিনেমাটি আর হচ্ছে না। কেন হচ্ছে না এ ব্যাপারে আমি জানি না। প্রথম চার দিন শুটিং হয়েছিল। এরপর আর খবর নেই। পরে যোগাযোগ করলে আপডেট পাইনি। তারপর এটার আশা ছেড়ে দিয়েছি। আগামীতে হলেও আর কাজ করব না।

অন্যদিকে, দেশের বেশকিছু গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ‘লাইফ ইজ বিউটিফুল’ সিনেমায় কাজ করার যে সংবাদ প্রচারিত হয়েছে তা সঠিক নয় বলে জানিয়েছেন চিত্রনায়ক নিরব হোসেন।

নিরব বলেন, আমি এই সিনেমাতে এখনো সাইন করিনি। এ সিনেমাতে কাজ করার বিষয়টি এখনো চূড়ান্ত নয়। পিয়াল তার সিনেমায় আমাকে ভেবেছেন, স্কিপ্ট দিয়েছেন। তবে সেটা আমি এখনো পড়ি নাই। তাদের সঙ্গে কেবল মৌখিকভাবেই কথা হয়েছে।

তবে এ ব্যাপারে নবীন এই প্রযোজক-পরিচালকের মন্তব্য পাওয়া যায়নি। ‘লাইফ ইজ বিউটিফুল’ সিনেমার মাধ্যমে পরিচালনায় নাম লেখাতে চলেছেন পিয়াল। যদিও সিনেমা নির্মাণের তার পূর্ব অভিজ্ঞতা নেই।

তা ছাড়া ‘স্বপ্নবাজি’ আলোর মুখ না দেখায় নতুন সিনেমাটি নিয়েও এক ধরনের ধোঁয়াশা দেখা দিয়েছি। আবার কেউ কেউ বলছেন, পিয়ালের জন্মদিন উদযাপনের জন্য নায়ক-নায়িকার সমাগম বাড়াতেই সিনেমা ঘোষণার আশ্রয়গ্রহণ করেছেন।

প্রতি বছর কতশত সিনেমার মহরত এবং নাম ঘোষণা হয়। কয়টি সিনেমা শেষ পর্যন্ত আলোর মুখ দেখে? অধিকাংশ সিনেমা ঘোষণাতেই শেষ! হয় না ক্যামেরা ওপেন, জ্বলে না লাইট। অনেকে আবার ফাঁকা আওয়াজ দিয়ে আলোচনায় থাকার জন্য সিনেমার নাম ঘোষণা করেন।

আবার কোনো কোনো সিনেমা বিভিন্ন কারণে শুটিং পর্যন্ত যেতে ব্যর্থ হয়। এই তালিকায় রয়েছে কয়েকশ সিনেমা। অভিযোগ রয়েছে, অনেকেই ঘোষণা দিয়ে কিংবা মহরতের মাধ্যমে ফাঁকা আওয়াজ দিয়ে আলোচনায় থাকা ও ব্যক্তি স্বার্থ হাসিল করাই তাদের মূল লক্ষ্।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ