শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন
Uncategorized

দুর্দান্ত প্রেমের গল্প: নাটক ‘ফিদা’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৩১ আগস্ট, ২০২২

জমজমাট প্রতিবেদক

দুর্দান্ত প্রেমের গল্প নিয়ে নির্মিত হয়েছে সামাজিক নাটক ‘ফিদা’। বৈশাখী টেলিভিশনে প্রচার হবে ০১ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাত ১০.০০টায়। বিআরবি হাসপাতাল নিবেদিত হাসিব হোসেন রাখীর গল্প , চিত্রনাট্য ও পরিচালনায় এতে অভিনয় করেছেন ফরহাদ বাবু, সাদিয়া আইমান, নাদের চৌধুরী, রত্না খান, সাগর হুদা প্রমুখ। সংগীত মিনহাজ জুয়েল।

পরিচালক হাসিব হোসেন রাখী বলেন, এ এক অন্য রকম প্রেমের গল্প। সমাজটাই এমন যে জোর করে কিছু হয় না। যে যার ইচ্ছে অনুযায়ী তার স্বপ্ন পূরণে এগিয়ে যাবে এটাই স্বাভাবিক। কিন্তু নাদের চৌধুরী তার ছেলেকে নিয়ে নানা টেনশনে থাকেন। তার এই যুবক ছেলের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। তাই অনেক বুঝিয়ে শুনিয়ে এক রকম জোর করেই ছেলেকে মানসিক ডাক্তার দেখাতে নিয়ে আসেন। বাবার টেনশন কখন তার চোখকে ফাকি দিয়ে ছেলে তার পালিয়ে যায়। বাবা ওয়াশ রুমে গেলে ছেলে লবিতে গিয়ে সিগারেট ধরায়। একটি মেয়ে এ নিয়ে অপমান করে তাকে। মেয়েটিকে দেখে ছেলেটি ফিদা হয়ে যায়। তাকিয়ে থাকে ফ্যাল ফ্যাল করে। বাবাকে মানসিক হাসপাতালে রেখেই মেয়েটির পিছু নেয় সে। বাবার সাথে রিক্সায় ওঠে মেয়েটি। ছেলেটিও পিছু নেয় মেয়েটির। একটি ইউনিভারসিটির গেটে গিয়ে থামে মেয়েটির রিক্সা। ছেলেটি মেয়ের জন্য সারাদিন ব্যয় করে। মেয়েটির বাসাসহ সব কিছু চিনে নিয়ে তারপর বাসায় ফিরে ছেলেটি।

বাসায় ফিরেই বাবার রোষানলে পড়ে সে। বাবা মায়ের কোনো কথাই তার কানে ঢোকে না। তার কল্পনায় শুধু মেয়েটি। এরপর বাবা মাকে বুঝিয়ে মেয়েটির ইউনিভারসিটিতে ভর্তি হয়। ক্লাসে গিয়ে সারাক্ষণ সেই মেয়েটির দিকেই তাকিয়ে থাকে। বিষয়টি বুঝতে পারেন ক্লাস টিচার। ছেলেটিকে দাঁড়াতে বলেন। যে বিষয়টি এতক্ষণ তিনি বোঝালেন তা বলতে বলেন। ছেলেটি বলেন, কিছুাই বলতে পারব না স্যার! কারণ আমার মাথায় কোন পড়াশোনাই ঢুকে না। সবাই হেসে ওঠেন। এরপর যে মেয়েটির দিকে তাকিয়ে ছিল ছেলেটি সেই মেয়েটিকে বলতে বলেন। মেয়েটি সাবলিলভাবে স্যারের পড়া একটানা বলে যান। স্যার খুশি হন। ছেলেটিরও মেয়েটিকে আরো ভালো লাগে। ক্লাস শেষে মেয়েটিকে ডিসটার্ব করে ছেলেটি। আব্দার করে করে মেয়েটি যেন পড়া শোনার ব্যাপারে তাকে হেল্প করে। মেয়েটি এ বিষয়ে কোন স্যারের হেল্প নিতে বললে ছেলেটি বলে কোনো স্যারের পড়াই তার মাথায় ঢোকে না। ক্লাসে মেয়েটি যেভাবে পড়া বলেছে তা তার মাথায় ঢুকেছে। সে যেভাবে বলেছে সেভাবেই হুবহু বলতে পারবে ছেলেটি। মেয়েটি তাকে হেল্প করবে বলে কথা দেয়। এভাবেই এগিয়ে চলে তাদের সময়। মেয়েটিকে সব সময় চোখে চোখে রাখে ছেলেটি।

মেয়েটিকে তার ভালো লাগার কথাও বলে। এরই মধ্যে বাবা মাকে অবাক করে দিয়ে পরীক্ষায় ভালো রেজাল্ট করে ছেলেটি। কিন্তু বাবা মা বিশ্বাস করে না। বছরের পর বছর একই ক্লাসে থাকা ছেলেটি কিভাবে এত ভালো রেজাল্ট করতে পারে? যে কারণে বাবা মা বিশ্বাস করতে পারে না। ছেলেটি বলে একটি মেয়ের জন্যই তা সম্ভব হয়েছে। এমন সময় একটি ফোন আসে ছেলেটির সেল ফোনে। পাগলের মত দৌড়ে বেরিয়ে যায় ছেলেটি। খালি পায়ে রাস্তা দিয়ে দৌড়ে একসময় এসে হাজির হয় মেয়েটির বাসায়। এসে দেখে বাড়ির উঠানে পড়ে আছে সাদা কাপড়ে মোড়ানো মেয়েটির লাশ। পাশেই মেয়েটির বাবা মা বাকরুদ্ধ। উপস্থিত প্রতিবেশী অনেকেই। লাশ জড়িয়ে ধরে হাউমাউ করে কেদে উঠে ছেলেটি। মেয়েটি লাশ হলো কিভাবে? কি সেই রহস্য? তাই বলা হয়েছে ‘ফিদা নাটকে।

পরিচালক রাখী বলেন, নাটকটি দর্শক হৃদয়ে দাগ কাটবে বকলে আমার বিশ্বাস।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ