শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
Uncategorized

যুক্তরাজ্যে মিডিয়া ব্যক্তিত্ব সোহেল মাসুদের অনন্য অর্জন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৭ আগস্ট, ২০২২

জমজমাট’ ডেস্ক

যুক্তরাজ্যের বিখ্যাত বিশ্ববিদ্যালয় “ইউনিভার্সিটি অফ দ্যা ওয়েস্ট অফ স্কটল্যান্ড” থেকে ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন বাংলাদেশের স্বনামধন্য মিডিয়া ব্যক্তিত্ব সোহেল মাদুদ। তিনি একাধারে একজন গীতিকবি, গবেষক এবং প্রযোজক। দেশের অডিও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান ‘রেইন মিউজিক’ এর কর্ণধার তিনি। সম্মানজনক এই ডক্টরেট ডিগ্রি পাওয়ায় উচ্ছ্বসিত সোহেল মাসুদ জানান, উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে বাধাসমূহ দূর করে কিভাবে একজন সফল উদ্যোক্তা তৈরি করা যায়, এটাই ছিল তাঁর গবেষণার বিষয়বস্তু।
সোহেল মাসুদ নরসিংদী জেলার, মাধবদী থানার অন্তর্গত আমদিয়া ইউনিয়নের, পাকুরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা আলহাজ্ব মিজানুর রহমান ও মাতা রুবিনা বেগমের বড় ছেলে সোহেল মাসুদ বর্তমানে পরিবার নিয়ে যুক্তরাজ্য বসবাস করছেন।

উল্লেখ্য যে, সোহেল মাসুদ’র লেখা একক একটি কাব্যগ্রন্থ “তবুও স্বপ্ন কুঁড়াই” ও আরেকটি যৌথ কাব্যগ্রন্থ ইতিমধ্যে প্রকাশ পেয়েছে। এছাড়াও তার লেখা ১২০ টিরও অধিক গান ইতিমধ্যেই বিভিন্ন প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে এবং আরও ৫০ টি গান রিলিজের অপেক্ষায় রয়েছে। বাংলাদেশের প্রখ্যাত ও স্বনামধন্য অনেক সঙ্গিতশিল্পী সোহেল মাসুদের লেখা গান গেয়েছেন, তাদের মধ্যে কন্ঠশিল্পী শফি মন্ডল, ফজলুর রহমান বাবু, সালমা, ঈমন খান, কাজী শুভ, এফ এ সুমন, রাজু মন্ডল, সানি আজাদ, মুনিয়া মুন, বৃষ্টি, মোহাম্মদ মিলন, গামছা পলাশ, সুমি মির্জা, রোহান রাজ, নাদিরা মুক্তা, কামরুজ্জামান রাব্বী, প্রিয়াঙ্কা, নীলয়, শিল্পী বিশ্বাস, ও খালেদ মুন্না অন্যতম। যে গানগুলোর মধ্যে ফজলুর রহমান বাবুর কন্ঠে মিছে মায়া, সালমার কন্ঠে কালারে, শফি মন্ডলের কন্ঠে মানুষ নামের মানুষ, এফ এ সুমনের কন্ঠে মন পাখি গান অন্যতম। এছাড়াও বর্তমান সময়ের আলোচিত গান ‘আজকে মরলে কালকে দুইদিন’ গানটির রচয়িতাও সোহেল মাসুদ, যেটা শিল্পী রাজু মন্ডল গেয়েছেন।

নিজের এই প্রাপ্তি প্রসঙ্গে সোহেল মাসুদ বললেন, আমি দেশ এবং মানুষের কল্যাণে কাজ করতে চাই। সকল শুভাকাঙ্ক্ষী সহ দেশের সকলের দোয়া প্রার্থী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ