শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩২ অপরাহ্ন
Uncategorized

পরকীয়া প্রেমে আসক্ত মিষ্টি মারিয়া

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২৪ আগস্ট, ২০২২

জমজমাট প্রতিবেদক

পরকীয়া প্রেমে আসক্ত মিষ্টি মারিয়া। এ পরকীয়ার প্রেমের কারণেই জেলে যেতে হলো তাকে। বৈশাখী টেলিভিশনের সামাজিক গল্প নির্ভর একটি নাটকে এভাবেই দেখা যাবে মিষ্টি মারিয়াকে। নাটকের নাম ‘প্রায়শ্চিত্ত’। প্রচার হবে ২৫ আগস্ট বৃহস্পতিবার রাত ১০.০০টায়।

বিআরবি হাসপাতাল নিবেদিত টিপু আলম মিলনের গল্পে নাটকটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন আকাশ রঞ্জন। মিষ্টি মারিয়া ছাড়াও আরো অভিনয় করেছেন রুপক রেজা, আশরাফ কবির, আসমা প্রমুখ। সংগীত মকসুদ জামিল মিন্টু।

নাটকের লেখক টিপু আলম মিলন বলেন, কেউ কারো সাথে প্রতারণা করলে যে তার প্রায়শ্চিত্ত তাকে করতে হবে সেটাই নাটকের মূল বিষয়বস্তু। তথ্যপ্রযুক্তির এই যুগে অনেক মেয়ে আছে যারা অহরহই ভার্চুয়াল দুনিয়ায় আসক্ত। স্বামী থাকা অবস্থাতেই বয়ফ্রেন্ড নিয়ে মেতে থাকে। পরকীয়ায় আসক্ত হয়। এমনি একটি চরিত্রে অভিনয় করেছেন মিষ্টি মারিয়া। স্বামী অফিসে গেলেই সারাক্ষণ ফোন নিয়ে পড়ে থাকে। শ্বশুর ডাকাডাকি করলেও কোনো উত্তর দেয় না। এ নিয়ে শ্বশুরের সঙ্গে কথা কাটাকাটি হয় শ্বশুরকে অপমান করতেও ছাড়েনা। স্বামী অফিস থেকে বাসায় ফিরলে শ্বশুরের নামে বানিয়ে বানিয়ে আজেবাজে কথা বলে বাবার প্রতি বিষিয়ে তোলে। এ নিয়ে বাবার সাথে শুরু হয় বাবার সাথে ছেলের দ্বন্দ্ব।

যেহেতু এটা বাবার বাড়ি, তাই ছেলেকে এ বাড়ি থেকে চলে যেতে বলে। ছেলেও জানিয়ে দেয় কালই সে এ বাসা থেকে চলে যাবে। কিন্তু স্বামীর এমন সিদ্ধান্ত মেনে নিতে পারে না মিষ্টি মারিয়া। সে স্বামীকে সহনশীল হওয়ার পরামর্শ দেয়। কৌশলে বাবার কাছ থেকে বাড়িটা আত্মসাত করে বরঞ্চ বাবাকেই বাড়ি থেকে তাড়িয়ে দেয়ার পরিকল্পনা করে। সে পরিকল্পনা অনুযায়ী ছেলে ব্যবসায়ের কথা বলে বাবার কাছ থেকে দলিলে স্বাক্ষর নিয়ে নেয়।

ছেলের প্রতি বাবার অগাধ বিশ্বাসের কারণেই বাবা কোনো কিছু না পড়েই স্বাক্ষর দিয়ে দেয়। এখন বাড়ির মালিক ছেলে। তাই বাবাকে বাসা থেকে বের করে দেয়। আর এ অপেক্ষাতেই ছিল স্ত্রী মিষ্টি মারিয়া। সে স্বামীর সাথে প্রতারণা করে বাড়িটি নিজের নামে লিখিয়ে নিয়ে স্বামীকে বাসা থেকে বের করে দেয়। তার সামনেই পরকীয়া প্রেমিককে বাসায় নিয়ে আসে এবং তাকে বিয়ে করে সংসার করবে বলে জানিয়ে দেয়। বউকে বিশ্বাস করে বাবার সাথে প্রতারণা করে যে অন্যায় করেছে তা বুঝতে পারে ছেলে। পাপের প্রায়শ্চিত্ত করার জন্য রাস্তায় বেরিয়ে পড়ে সে। এভাবেই নানা ঘটন-অঘটনের মধ্য দিয়েই এগিয়ে চলে নাটকের কাহিনী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ