শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
Uncategorized

কোন অধিকার নেই একটা সিনেমাকে হত্যা করার: ওমর সানী

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২৪ আগস্ট, ২০২২

রঞ্জু সরকার

বাংলা চলচ্চিত্রে ক্রমেই দ্বন্দ্ব, মামলা, বিতর্ক বাড়ছে। যেখানে বাংলা সিনেমার ক্রান্তিকাল কাটিয়ে ঘুরে দাঁড়ানোর আভাস দিচ্ছে, সেখানে এসব বিতর্ক বারবার সামনে আসছে। সরকারি অনুদানের ‘আশীর্বাদ’ সিনেমা নিয়ে কিছুদিন ধরেই বিতর্ক চলছে।

সিনেমাটির পরিচালক, নায়ক-নায়িকা সংবাদ সম্মেলনে ‘আশীর্বাদ’র নেতিবাচক সমালোচনা করে দর্শকদের সিনেমাটি না দেখার ইঙ্গিত দিয়েছেন বলে অভিযোগ প্রযোজকের। এ নিয়ে প্রযোজক-পরিচালক-নায়ক-নায়িকার পালটাপালটি অভিযোগে উত্তাল চলচ্চিত্রপাড়া। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী।

তিনি বলেন, আমাদের জীবনে এ রকম অনেক কিছুই হয়েছে। অসন্তোষ, পারিশ্রমিক সমস্যা, রাগ-অভিমান অনেক কিছু। তারপরও একটা সিনেমাকে হত্যা করিনি। কোন অধিকার নেই একটা সিনেমাকে খারাপ বলার। আর যদি হয়ে থাকে ওই সিনেমার পরিচালক, শিল্পী, কলাকুশলী তাহলে তো একদমই না।

একটা কথা আছে (চার দেয়ালের মধ্যে) সেটাও যদি সমাধান করা না যায়, তাহলে চুপ থাকা ভালো। শত প্রতিকূলতার মাঝেও একটা সিনেমাকে হত্যা করা যায় না। কারো পক্ষে কথা বলছি না, বলছি- একটা সিনেমার কথা। দোয়া রইল আশীর্বাদের জন্য।

২০১৯-২০ অর্থ বছরে সরকারি অনুদানে নির্মিত হয়েছে সিনেমা ‘আশীর্বাদ’। এই সিনেমার মাধ্যমে প্রথমবার অনুদানের সিনেমায় অভিনয় করেছেন চিত্রনায়ক জিয়াউল রোশান ও চিত্রনায়িকা মাহিয়া মাহি। গত ১৯ আগস্ট সিনেমাটি মুক্তি পাওয়ার কথা থাকলেও এক সপ্তাহ পিছিয়ে ২৬ আগস্ট মুক্তি পাচ্ছে। সিনেমাটি নির্মাণ করেছেন মোস্তাফিজুর রহমান মানিক।

চলচ্চিত্র সংশ্লিষ্টদের অভিযোগ, সিনেমার চেয়ে এসব ঘটনা বেশি প্রাধান্য পাচ্ছে চলচ্চিত্র অঙ্গনে। সম্প্রতি বাংলা সিনেমাতে কিছুটা সুবাতাস বইতে শুরু করলেও এই দ্বন্দ্ব বা বিতর্ক থামছে না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ