বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন
Uncategorized

চা শ্রমিকদের পাশে অধরা খান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২১ আগস্ট, ২০২২

জমজমাট ডেস্ক

বাংলা চলচ্চিত্রের আলোচিত চিত্রনায়িকা ও দর্শক – ভক্তদের প্রিয়মুখ অধরা খান। সোশ্যাল মিডিয়ায় সক্রিয় সেলিব্রেটিদের মধ্যে তিনিও অন্যতম। ট্যালেন্টেড ও গ্ল্যামারাস এই চিত্রনায়িকা প্রায়শ: নিজের সোশ্যাল হ্যান্ডেলে আমাদের সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক নানা ইস্যু নিয়ে বিভিন্ন পোস্ট শেয়ারের মাধ্যমে সরব থাকেন। এবারও অধরা খান সরব হলেন আলোচিত একটি ইস্যু নিয়ে।

ক’দিন ধরেই সিলেটের চা শ্রমিকরা তাদের দৈনিক মজুরি বাড়ানোর দাবিতে কর্ম বিরতি পালন করছেন। অধরা খান এইসব অতি দরিদ্র চা শ্রমিকদের যৌক্তিক দাবির সঙ্গে সংহতি প্রকাশ করে ফেসবুকে একটি পোস্ট শেয়ার করেছেন। অধরা খানের লেখা সেই ফেসবুক পোস্টটি পাঠকদের জন্যে তুলে ধরা হলো।

অধরা খান শুরুতেই লিখেছেন – যারা এত কষ্ট করে কাজ করে তাদেরকে তাদের প্রাপ্যটা বুঝিয়ে দিতে হয়, না হলে স্বয়ং বিধাতা প্রাপ্যটা বুঝিয়ে দেয় অন্য কোন ভাবে। সিলেটে গিয়েছি অনেকবার, প্রত্যেকবারই চা বাগানগুলোতে যাওয়া হয়েছে। ঘুরে ঘুরে দেখেছি চা বাগান, তার সাথে বসবাসরত মানুষদের এবং চা বাগান শ্রমিকদের। দেখতে খুব ভালই লেগেছে। শুধু খারাপ লেগেছে চা বাগান শ্রমিকদের জীবন ব্যবস্থা, খারাপ লেগেছে তাদের ভবিষ্যৎ প্রজন্মের কথা চিন্তা করে। এত এত দুর্মূল্যের বাজারে কীভাবে টিকে থাকছে তারা সেই ভাবনাটাই বেশি ভাবিয়ে তুলেছে আমাকে।

সব শেষে গেলো কয়েকদিনের ঘটনা সম্পর্কে আলোকপাত করে অধরা খান লিখেছেন, গত কয়েকদিন থেকেই দেখছি মজুরি নিয়ে তাদের দৈনন্দিন সংগ্রাম, তাদের কথাবার্তা তাদের চাওয়া পাওয়া। তাদের বলা একটি কথাও ফেলে দিতে পারবে না, দ্বিতীয় কোন যুক্তি কেউ দাঁড় করাতে পারবেনা তাদের বলা শব্দের বিপরীতে।

উল্লেখ্য, আগামী ৯ সেপ্টেম্বর ঢাকাসহ সারাদেশে মুক্তি পাচ্ছে অধরা খান অভিনীত চতুর্থ চলচ্চিত্র বর্ডার। ছবিটি পরিচালনা করেছেন সৈকত নাসির। ইতিমধ্যে এই ছবির পোস্টার, টিজার এবং গান প্রকাশিত হওয়ার পর প্রশংসায় ভাসছেন অধরা খান। বর্ডার এর আগে তার অভিনীত নায়ক, মাতাল ও পাগলের মতো ভালোবাসি নামের তিনটি ছবি মুক্তি পেয়েছে। নির্মাণাধীন রয়েছে গিভ অ্যান্ড টেক, উন্মাদ, কোভিড নাইনটিন নামের ছবিগুলো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ