বলিউডের সুন্দরী – সেক্সী ফিগারের গ্ল্যামারাস নায়িকা তারা সুতারিয়া। এই গ্ল্যামার গার্ল ‘এক ভিলেন রিটার্নস’ ছবিতে অভিনয়ের সঙ্গে গান গেয়েও মাতিয়েছেন। অবশ্য অভিনয় নয়, গানই তার প্রথম প্রেম বলে জানা গেছে। গেলো ২৯ জুলাই মুক্তি পাওয়া ‘এক ভিলেন রিটার্নস’ ছবিতে অভিনয়ের সঙ্গে গান গেয়েও মাতিয়েছেন এই বলিউড অভিনেত্রী। তারা সুতারিয়া এই ছবির মাধ্যমে বলিউডে নিজের সংগীত সফর শুরু করলেন। ভারতীয় একটি গণমাধ্যমের সঙ্গে সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি কথা বলেছেন নিজের সংগীত জীবন নিয়ে।

জানা গেছে, ছোটবেলা থেকেই নাচ-গানে ডুবে থাকতে ভালোবাসেন তারা। গানবাজনার তালিম নিয়েছেন। মূলত গানের দক্ষতার সুবাদেই তার ঝুলিতে এসেছে ‘এক ভিলেন রিটার্নস’ ছবিটি। এই প্রসঙ্গে তারা বলেন, মোহিত স্যার (ছবির পরিচালক মোহিত সুরি) এমন এক নায়িকার সন্ধানে ছিলেন, যিনি গানও জানেন। তাই আমাকে আরবি চরিত্রের জন্য নির্বাচন করেছিলেন। তিনি চেয়েছিলেন, আমিই ছবির সব গান গাই। তার চাওয়াতেই এই ছবির মাধ্যমে গায়িকা হিসেবে আমার বলিউডে অভিষেক হলো।

সংগীতই তারা সুতারিয়ার সবচেয়ে কাছের বন্ধু বলে জানিয়েছেন। ভারতীয় ধ্রুপদি সংগীত থেকে পাশ্চাত্য সংগীতের প্রতি সমান অনুরাগ তারা। পুরোনো দিনের হিন্দি ছবির গান শুনতেও ভালোবাসেন। নিজের সংগীত জীবন নিয়ে তারা বলেছেন, আমি পাশ্চাত্য সংগীত ও সেমি ক্ল্যাসিক্যাল গানের তালিম নিয়েছি। হিন্দিতে গাওয়া আমার জন্য নতুন অভিজ্ঞতা ছিল। সত্যি বলতে, এটা আমার জন্য একটু কঠিনই ছিল। তবে সব মিলিয়ে দারুণ অভিজ্ঞতা হয়েছে। পঞ্চাশ, ষাট ও সত্তর দশকের গান শুনতে খুব ভালোবাসি। ওই সময়কার গানের কথা, সুর ভীষণ প্রিয় আমার।

ভারতীয় ধ্রুপদি সংগীত থেকে পাশ্চাত্য সংগীতের প্রতি সমান অনুরাগ তারার। গানের দুনিয়ায় পথচলা তো শুরু করা তারা গায়িকা হয়ে নিজের প্রসঙ্গে বলেন, সত্যি বলতে, জাজ, পপ, সেমি ক্ল্যাসিক্যালের গানের জন্য আমি নিজেকে ১০ এ ৯ দিতেই পারি। তবে মঞ্চে উঠে হিন্দি গান গাইতে হলে বেশ ভয় করবে আমার।

ওই সাক্ষাৎকার এই গায়িকা ও অভিনেত্রী আরও জানান সংগীত তার জীবনের সঙ্গে কতটা জড়িয়ে আছে। তারা বলেন, মিউজিকই আমাকে নিজের সঙ্গে যুক্ত করেছে। নিজের ভালো – মন্দ, সব অনুভূতি সংগীতের মাধ্যমেই অনুভব করি। আমার মন খারাপের সঙ্গী গান। কোনোকালেই আমার খুব একটা বন্ধু ছিল না। তাই সংগীতই সবচেয়ে কাছের বন্ধু আমার। এর মাধ্যমেই আমি নিজের সব লজ্জা, ভয় জয় করেছি।

Previous articleজন্মদিনে প্রকাশ পেলো সাংবাদিক নিথর মাহবুবের ‘আগন্তুক’
Next articleরাস্তায় রাস্তায় ভ্যানগাড়ী চালিয়ে ছবির প্রচারনা করছেন রাসেল মিয়া

Leave a Reply