জমজমাট ডেস্ক

‘পরাণ’-এর নির্মাতা রায়হান রাফির পরবর্তী সিনেমা ‘নূর’। এর প্রযোজনায় আছে শাপলা মিডিয়া। এখানে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত আরেফিন শুভ এবং সাবেক ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জান্নাতুল ফেরদৌস ঐশী। গুঞ্জন উঠেছে, এই সিনেমার মালিকানা স্বত্ব ওটিটি প্ল্যাটফর্ম ‘বিঞ্জ অ্যাপ’-এর কাছে বিক্রি করে দেওয়া হয়েছে।

এ নিয়ে একাধিক সংবাদমাধ্যমে খবরও প্রকাশ হয়েছে। সেখানে বলা হয়েছে, ৫০ লাখ টাকায় বিঞ্জ অ্যাপের কাছে ‘নূর’-এর মালিকানা স্বত্ব বিক্রি করে দিয়েছে শাপলা মিডিয়া। কিন্তু কতটা সত্যি এ খবর? এ প্রশ্নের উত্তর খুঁজতে যোগাযোগ করা হয় শাপলা মিডিয়ার নির্বাহী প্রযোজক অপূর্ব রায়ের সঙ্গে।

তিনি বললেন, ‘যে খবর রটেছে তা ভুয়া।’ অপূর্ব রায়ের প্রশ্ন, ‘এত সুন্দর একটা গল্পের সিনেমার মালিকানা স্বত্ব আমরা কেন বিক্রি করব? না জেনেই আমার বক্তব্য দিয়ে বিভিন্ন সংবাদমাধ্যম খবর প্রকাশ করেছে। তারা কেন এটা করেছে, তার সদুত্তর আমি পাইনি। তাদের কল দিলেও রিসিভ করছে না। ‘নূর’-এর স্বত্ব বিক্রির বিষয়ে কারও সঙ্গেই আমার কোনো কথা হয়নি।’

গত বছরের সেপ্টেম্বরে পাবনায় শুরু হয় ‘নূর’ সিনেমাটির শুটিং। শেষ হয় নভেম্বরে। এখানে দ্বিতীয়বারের মতো জুটি বেঁধেছেন আরিফিন শুভ ও ঐশী। অভিনয়ের পাশাপাশি এর সহ-প্রযোজনায়ও রয়েছেন আরিফিন শুভ। শুটিংসহ যাবতীয় কাজ শেষে সিনেমাটি সেন্সরে পাঠানো হয়েছিল।

তবে কিছু অস্পষ্ট সংলাপ, রংবিন্যাস, দৃশ্য ও শব্দ সংযোজনে ত্রুটি থাকায় সেন্সর বোর্ড আটকে দেয় সিনেমাটি। টেকনিক্যাল বিষয়গুলো সংশোধন করে আবারও সিনেমাটি জমা দিতে বলা হয়েছে সেন্সরে। তার আগেই ছড়িয়ে পড়ল এটির স্বত্ব বিক্রির খবর।

Previous articleমায়ের হত্যা বিচারের দাবিতে আদালতে ঘুরছেন নির্মাতা রফিক শিকদার
Next articleটাকা ঢাললেই সিনেমা হিট হয়না

Leave a Reply