জমজমাট ডেস্ক

ছোট পর্দার অভিনেত্রী নাজিফা তুষির শোবিজ পরিক্রমার শুরুটা মডেলিং দিয়ে। ২০১৪ সালে লাক্স সুপারস্টার প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছিলেন তিনি। এরপর নাম লেখান নাটকে। ২০১৬ সালে ‘আইসক্রিম’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে তার চিত্রনায়িকা হিসেবে বড় পর্দায় অভিষেক হয়। কিন্তু অভিষেকটা তার সুখের হয়নি। চরমভাবে ব্যর্থ হন তিনি। ছবিটি ব্যবসায়িকভাবে মুখথুবড়ে পড়ে। তাই তো তাকে আর নতুন ছবিতে ডাকেননি কোনো চিত্রনির্মাতা।

প্রথম ছবিতেই ফ্লপ মারার পর নাটক-ওয়েব সিরিজে কাজ করলেও অভিনয়ের দ্যুতি ছড়াতে পারেননি তুষি। তবুও লবিংয়ের জোরে দীর্ঘ ৬ বছর পর নতুন ছবিতে অভিনয় করেন। হাওয়া নামের এই ছবিটি দিয়ে আবারও বড় পর্দার নায়িকা হয়েছেন নাজিফা তুষি। তবে এই ছবিতে অভিনয়ের আলোচনার চাইতে তাকে নিয়ে নেতিবাচক সমালোচনাই বেশি হচ্ছে। এই ছবির অন্যদের মতো তিনিও আচরণগত কারণে বাজে সমালোচনায় জড়িয়ে পড়েছেন।

জানা যায়, গেলো ২৯ জুলাই মুক্তি পাওয়া নিজের দ্বিতীয় ছবি ‘হাওয়া’ মুক্তির পর সমালোচনায় জড়াচ্ছেন এই ছবি সংশ্লিষ্ট অনেকেই। ছবি প্রচারণার কাজে প্রেক্ষাগৃহগুলোতে যাচ্ছে ‘হাওয়া’ টিম। আর প্রচারণায় গিয়ে ছবির কলাকুশলীরা অনেকেই বাধিয়েছেন সমালোচনা। অভিনেতা চঞ্চল চৌধুরীর পর এবার সমালোচিত হচ্ছেন নাজিফা তুষি।

নিজের ছবির প্রশংসা করতে গিয়ে সম্প্রতি ছোট পর্দার অভিনেতা চঞ্চল চৌধুরী বড় পর্দার মূলধারার চলচ্চিত্র নিয়ে আক্রমণমূলক বিস্ফোরক মন্তব্য করে সমালোচিত হয়েছেন। তারপর ‘মেধাশূন্য আর দখলদারিত্বের রাজত্বে নতুন হাওয়া বইছে। বাংলার আপামর মানুষ মেধাবীদের বুকে টেনে নিয়েছে। পরচর্চা আর ঈর্ষান্বিত না হয়ে আপনার মেধার বিকাশ ঘটান।’ ফেসবুক স্ট্যাটাসে এভাবেই খোঁচা দেন নির্মাতা ও অভিনেতা সুমন আনোয়ার। এবার সেই কাতারে নাম লেখালেন ছবিটির ‘গুলতি’ চরিত্রে অভিনয় করা নাজিফা তুষি।

সোমবার (১ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭ টায় ‘হাওয়া’ ছবির টিম সিনেমার প্রচারণার স্বার্থে শ্যামলী প্রেক্ষাগৃহে যায়। এই সময় ছবির অভিনয়শিল্পী নাজিফা তুষি সেখানে থাকা ‘পরান’ এবং ‘দিন: দ্যা ডে’ ছবির পোস্টার সরিয়ে দেয়ার নির্দেশ দেন প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষকে। তুষি সেখানে উপস্থিত সাংবাদিকদের সামনে বলেন, এখানে ‘পরান’, ‘দিন : দ্যা ডে’ ছবির পোস্টার কেন ? এগুলো সরান এখান থেকে।

বিষয়টি নিয়ে শ্যামলী প্রেক্ষাগৃহের ম্যানেজার গণমাধ্যমকর্মীদের বলেন, যখন এই কথা বলে, আমি তখন সেখানে ছিলাম না। পরে আমার একজন কর্মকর্তা জানান যে, ‘হাওয়া’ ছবির অভিনয়শিল্পী ‘পরান’ আর ‘দিন : দ্যা ডে’ ছবির পোস্টার সরিয়ে দেয়ার কথা বলেন।

তুষির এমন ঘটনা নিয়ে একটি ভিডিও ১ আগস্ট রাতেই নেট দুনিয়ায় ছড়িয়ে যায়। তারপর থেকে অন্তর্জালে চলছে আলোচনা-সমালোচনা। চিত্রনায়িকা পরীমণি এক ফেসবুক স্ট্যাটাসে লিখেন, ‘এটা সররান! মনে হয় গায়ে ‘গু’ লাগছে ম্যাডামটির’। তিনি কারো নাম উল্লেখ না করলেও স্ট্যাটাসটি তিনি যে তুষিকে ইঙ্গিত করে দিয়েছেন সেটা স্পষ্টই বোঝা যাচ্ছে।

Previous articleতারকা দম্পতি ওমর সানী-মৌসুমী’র ২৭ তম বিবাহবার্ষিকী
Next articleদুই সিনেমা নিয়ে মাহিয়া মাহি

Leave a Reply