বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন
Uncategorized

অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’ সিনেমায় সংগীতের দায়িত্বে ইমন সাহা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১ আগস্ট, ২০২২

রঞ্জু সরকার

বাংলা চলচ্চিত্র চিত্রনায়িকা অপু বিশ্বাস ক্যারিয়ারে নতুন যাত্রা শুরু করলেন। আগেই জানিয়েছিলেন প্রযোজনায় আসছেন তিনি। ‘লাল শাড়ি’র জন্য আবেদন করেছিলেন সরকারি অনুদানের। চলতি অর্থ বছর সেটার অনুমতি পেয়েছেন। এই বছরের অক্টোবরের সিনেমা নির্মাণের কাজ শুরু করবেন বলে জানিয়েছেন তিনি। আর সেই জন্য ইতোমধ্যে শুরু করেছেন ছবির নানা কাজ।

‘লাল শাড়ি’ সিনেমায় সংগীত পরিচালনা করবেন ইমন সাহা। গতকাল রাজধানীর একটি রেস্তোরাঁয় একত্র হয়েছিলেন ইমন সাহা, অপু বিশ্বাস ও পরিচালক বন্ধন। রেস্তোরাঁয় বসে সিনেমাটির গল্প শোনেন ইমন। গল্প পছন্দ হওয়ায় সংগীত পরিচালনার কাজটি করার সম্মতিও জানিয়েছেন ইমন সাহা। সই করেছেন চুক্তিপত্রে। এর আগে অপু বিশ্বাস অভিনীত অনেক সিনেমার সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা।

সংগীত পপরিচালক ইমন সাহা জানালেন, গ্রামীণ প্রেক্ষাপটে লেখা সিনেমার গল্পটি ভালো লেগেছে তার। গান ও আবহসংগীত নিয়ে ভিন্ন রকম পরিকল্পনা করছেন।

এ প্রসঙ্গে পরিচালক বন্ধন বিশ্বাস বলেন, ‘সংগীত পরিচালনার জন্য অপু বিশ্বাস শুরু থেকেই ইমন সাহাকে ভেবে রেখেছিলেন। গতকাল তিনি গল্প শুনে বললেন, ভালো কিছু হবে। সংগীত নিয়ে বেশ কিছু ভাবনা শেয়ার করলেন। লাল শাড়ি সিনেমায় ইমন সাহার মতো প্রতিভাবান মানুষকে পেয়ে প্রযোজক ও আমি দুজনেই ভীষণ খুশি।

নির্মাতা জানিয়েছেন, অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে সিনেমার শুটিং। এ মাসেই চূড়ান্ত করা হবে অভিনয়শিল্পী ও শুটিং লোকেশন। তার আগে অন্যান্য কাজ সেরে নিচ্ছেন তারা। দুই দিন আগেই ‘লাল শাড়ি’ সিনেমায় যুক্ত হয়েছে ফ্যাশন হাউস ‘বিশ্বরঙ’।

প্রযোজনার পাশাপাশি সিনেমাটির প্রধান চরিত্রে নিজেই অভিনয় করবেন অপু বিশ্বাস। মফস্বলের একটি তাঁতপল্লিকে ঘিরে সাজানো হয়েছে ‘লাল শাড়ি’র গল্প। প্রথম প্রযোজিত চলচ্চিত্র নিয়ে চিত্রনায়িকা অপু বিশ্বাস বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানাই বাংলা চলচ্চিত্রের পাশে থাকার জন্য, আশা করি সব সময় বাংলা চলচ্চিত্রের পাশে এভাবেই আপনাকে পাশে পাব।

অপু বিশ্বাস আরো বলেন, ‘বাঙালির আবেগের সঙ্গে মিশে আছে ‘লাল শাড়ি’। এটি সিনেমায় রূপক অর্থে ব্যবহার করা হয়েছে। একটি শাড়ি যে সংগ্রাম ও ভালোবাসার প্রতীক হয়ে উঠতে পারে, তা-ই দেখানো হবে সিনেমায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ