শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন
Uncategorized

চলচ্চিত্র প্রযোজক সমিতির কার্যালয় বাঁশের ওপর দাঁড়িয়ে আছে

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২

জমজমাট ডেস্ক

বাংলা চলচ্চিত্রের সূতিকাগার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)। অন্যদিকে চলচ্চিত্রের ‘ফাদার’ বা পিতৃস্থানীয় সংগঠন বলা হয় বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতিকে।

এফডিসিতে অবস্থিত অন্য সংগঠনগুলোর মধ্যে প্রযোজক-পরিবেশক সমিতিকে সবচেয়ে সমৃদ্ধশালী হিসেবে পাওয়া যায়। তবে ওপরে ফিটফাট থাকলেও ভেতরটা বেশ করুণ হিসেবে পাওয়া গেলো। দশাটা এখন এতটাই বেহাল যে বাঁশের ওপর দাঁড়িয়ে আছে সমিতির ভেতরের সিলিং।

যেকোনও সময়ই ঘটতে পারে বড় দুর্ঘটনা।

সরেজমিন দেখা গেলো, সমিতি কার্যালয়ের ছাদের ডিজাইন করা সিলিংয়ের এক সাইড খসে পড়েছে। আর সেটা থেকে বাঁচাতে ঠেস দিয়ে রাখা হয়েছে বাঁশ দিয়ে। বিষয়টি নিয়ে এফডিসিতে আলোচনা চললেও খুব একটা গা করেনি কর্তৃপক্ষ।

জানা গেছে, সংস্কারের অভাবে সমিতির কার্যালয়টির বেহাল দশা। নির্বাচনও আটকে আছে। অন্যদিকে, কেউ সংস্কারের উদ্যোগ নিচ্ছে না। এফডিসির এটা স্টাডি রুম হলেও কর্তৃপক্ষের এদিকে নজর নেই।

বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিনকে ফোনে পাওয়া না গেলেও কথা বলেন গণসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া। তিনি বিষয়টি সমিতির ঘাড়েই চাপালেন।

বললেন, ‘এটা মূলত এফডিসির স্টাডি রুম। তারা সেটাকে অফিস বানিয়ে রেখেছে। ডেকোরেশনও তারা নিজেদের মতো করেছে। অন্যদিকে, তারা এফডিসির সকল সুবিধা নিলেও বিল পরিশোধ করেন না। সব সমিতির কাছে ভাড়া ও অন্যান্য খরচ বাবদ প্রায় ৫-৬ কোটি টাকা বাকি। কয়েক লাখ টাকার বিদ্যুৎ বিলও আছে বকেয়া। যাচ্ছেতাইভাবে এসি ব্যবহার চলে। তারা বিল পরিশোধ করলে একটা কথা ছিল।’

এদিকে, বিষয়টি তিনি নিজের কাঁধে না নিলেও এফডিসির অতিরিক্ত পরিচালক উৎপাদন শাখার দায়িত্বে থাকা মামুনুর রশিদ জানালেন, ঘটনাটি নিয়ে তিনি আলোচনা করবেন। এই কর্মকর্তা এফডিসির উন্নয়নের কাজটিও দেখেন।

তিনি জানান, সমিতি যদি একটি আবেদনপত্র জমা দেয় তাহলে এটি নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। কী কী কাজ করা দরকার তা জানালে খতিয়ে দেখবেন। তবে বিষয়টি আগে জানতেন না বলে দুঃখ প্রকাশও করেন এই কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ