জমজমাট ডেস্ক

আমরা মুখে বলি চলচ্চিত্র পরিবার, কিন্তু আমরা যখন কাজে দেখি না, তখন খুব কষ্ট লাগে। আপনারা দেখবেন, যখনই যে শিল্পী বক্তব্য দেবে, তখনই বলবে—আমরা একটা পরিবার। তো আমি চলচ্চিত্র পরিবারকে দাওয়াত দিয়েছি, একসঙ্গে দেখা করব, সিনেমা দেখব, আপনাদের (সাংবাদিক) সঙ্গে কথা বলব। তাহলে সবাই মনে করবে যে, আমাদের মধ্যে একটা ইউনিটি আছে, আমরা সবাই এক।

আমরা চলচ্চিত্র পরিবার, আমরা একে অপরের পাশে থাকব, হাসিখুশি থাকব, একজন আরেকজনের সিনেমা নিয়ে আলোচনা করব। কিন্তু আমি একা চেষ্টা করলে হবে না। এই মন-মানসিকতা সবার মধ্যে থাকতে হবে। আমন্ত্রিত তারকারা না আসায় গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে ক্ষোভ প্রকাশ করে এভাবেই বলেন নায়ক-প্রযোজক অনন্ত জলিল।

ঈদুল আজহা উপলক্ষে দেশের শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া অনন্ত জলিল-বর্ষা অভিনীত শতকোটি টাকায় নির্মিত ‘দিন: দ্য ডে’ সিনেমাটি প্রেক্ষাগৃহে দেখানোর জন্য দেশের ৭৪ জন শিল্পীকে সোমবার (১৮ জুলাই) আমন্ত্রণ জানিয়েছিলেন অনন্ত জলিল। তবে হাতেগোনা কয়েকজন শিল্পী ছাড়া তার ডাকে সাড়া দিয়ে আসেনি উল্লেখযোগ্য কোনো শিল্পীই।

কষ্ট নিয়ে অনন্ত বলেন, আমি যতই সততা দেখাই, ততই দেখি পেছন থেকে কেউ যেন আমার পা টা টেনে ধরে রাখে। আমি যতই চাই এই সিঁড়ি দিয়ে উঠে চলচ্চিত্রকে একটা ভালো জায়গায় নিয়ে যেতে, দেখি যে পেছন থেকে টেনে ধরে রাখে। এগুলো খুব কষ্ট লাগে আমার।

অনন্তর ডাকে সাড়া না দেয়া একাধিক নায়ক-নায়িকা নাম প্রকাশ না করার শর্তে বলেন, অনন্ত জলিলের স্ত্রী বর্ষা সংবাদমাধ্যমে নায়িকাদের নিয়ে নেচিবাচক মন্তব্য করেছেন। সে কারণে অনেকেই মনঃক্ষুণ্ণ হয়ে অনন্ত জলিলের ডাকে সাড়া দেননি। আবার অনেকেই প্রপার সম্মান পাননি বলে সাড়া দেননি। আবার অনেকেরই দাওয়াত না পাওয়ারও অভিযোগ জানা গেছে।

এবার ঈদুল আজহায় মুক্তি পেয়েছে তিনটি সিনেমা। এর মধ্যে শতাধিক ও সর্বাধিক প্রেক্ষাগৃহে চলছে অনন্ত জলিল প্রযোজিত ও অভিনীত ‘দিন দ্য ডে’। এই সিনেমাতেও অনন্তর নায়িকা স্ত্রী বর্ষা। এটি পরিচালনা করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।

Previous articleএকজন সফল গানের কারিগর-সুরকার ও সংগীত পরিচালক “মাহিদুল হাসান মন”
Next articleরাজধানীর কোন কোন এলাকায় আজ কখন লোডশেডিং

Leave a Reply