জমজমাট ডেস্ক

বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। অভিনয়গুণ ও ব্যক্তিত্ব দিয়ে বিশ্বের অগণিত মানুষের মন জয় করেছেন সাবেক এই বিশ্বসুন্দরী। দীর্ঘ ক্যারিয়ারে বহু সুপারহিট হিন্দি সিনেমা উপহার দিয়েছেন তিনি।

এরপর মনোযোগ দিয়েছেন হলিউডে। সেখানেও নিজের অবস্থান পাকা করেছেন এ তারকা। আজ এই বলি অভিনেত্রীর জন্মদিন। ১৯৮২ সালে এই দিনে বিহারের জামশেদপুরে জন্মগ্রহণ করেন তিনি।

২০০০ সালে প্রিয়াঙ্কা চোপড়া মিস ওয়ার্ল্ড উপাধি লাভ করেন। ২০০২ সালে তামিল ঠামিজান চলচ্চিত্রের মাধ্যমে সিনেমা জগতে তার অভিষেক হয়। হিন্দি চলচ্চিত্রে তিনি সানি দেওলের বিপরীতে ‘দ্য হিরো’ সিনেমার মাধ্যমে প্রবেশ করেন।

২০০৪ সালে ‘আন্দাজ’ সিনেমার জন্য তিনি সেরা নবাগতা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। ২০০৮ সালে তিনি ‘ফ্যাশন’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন।

২০১৮-এর ডিসেম্বরে ভারতের যোধপুরের উমেদ ভবন প্রাসাদে রাজকীয় আয়োজনে মার্কিন গায়ক নিক জোনাসের সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন প্রিয়াঙ্কা। হিন্দু ও খ্রিস্টান রীতিতে বিয়ে হয় তাদের। বিয়ের পর থেকে প্রিয়াঙ্কা স্বামীর সঙ্গে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।

২০১৬ সালে তিনি ভারত সরকার প্রদত্ত চতুর্থ বেসামরিক পুরস্কার পদ্মশ্রী অর্জন করেন এবং টাইম ম্যাগাজিন প্রকাশিত তালিকায় শীর্ষ ১০০ প্রভাবশালী নারী হিসেবে তালিকাভুক্ত হন।

Previous articleআলমের পরিচালনায় আলভী ও সামিয়া অথৈয় প্রথম নাটক ‘ক্রেজি লাভার’
Next articleআজ যমুনা ব্লকবাস্টারে সন্ধ্যায় অনন্ত-বর্ষা ৭৪ জন শিল্পী নিয়ে ‘দিন দ্য ডে’ দেখবেন

Leave a Reply