মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন
Uncategorized

ক্রমাগত ধাপ্পাবাজি করে যাচ্ছেন ব্যাংক লুটেরা আব্দুল আজিজ

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২

জমজমাট প্রতিবেদন

জনতা ব্যাংকের হাজার-হাজার কোটি টাকা ফেরত দেয়ার নাম নেই। মাথার ওপর ঝুলছে গ্রেফতারী পরোয়ানা। মামলার বিচার সম্পন্ন হলে অন্তত ১৫ বছরের সাজা হবে। অথচ এসব বেমালুম উপেক্ষা করেই নিজের ভেরিফাইড ফেইসবুক পেইজে একের-পর-এক পোষ্ট দিয়ে যাচ্ছেন আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। ঢাকার মোহাম্মদপুর এলাকায় নিজের বাসাতেই ‘আত্মগোপনে’ আছেন মাসের-পর-মাস। তবু তাঁকে গ্রেফতারে আগ্রহ নেই আইনপ্রয়োগকারী সংস্থার। অথচ, আব্দুল আজিজের চেয়ে কম টাকা ব্যাংক ঋন নেয়ার অপরাধে প্রায় দশ বছর কারাগারে আটক আছেন হলমার্ক গ্রুপের মালিক তানভির মাহমুদ ও তাঁর ভায়েরা তুষার আহমেদ। ওদের মামলার বিচার চলমান।

কিভাবে একজন ওয়ারেন্টভুক্ত আসামী বেমালুম ঘুরে বেড়াচ্ছেন, জনতা ব্যাংকের কাছে এই প্রশ্ন করা হলে তারা বলেন, আব্দুল আজিজ বাংলাদেশে আছেন এমন তথ্য তাদের কাছে নেই। বাংলাদেশে থাকলে নাকি তাঁকে গ্রেফতার করা হবে। যখন বলা হয়, আব্দুল আজিজ ঢাকা শহরেই আছেন এবং আবারও সিনেমা বানানোর ঘোষণা দিচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে, তখন জনতা ব্যাংকের ওই সূত্র বলে, “এমন ঘটনা আমরা জানিনা”।

সম্প্রতি নিজের ফেইসবুক পেইজে ঘোষণা দিয়ে আব্দুল আজিজ দাবী করেছেন, তাঁর প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া নাকি হলিউডের সাথে যৌথ প্রযোজনায় ‘অগ্নি-৩’ নির্মাণ করতে যাচ্ছে। এই সিনেমার জন্যে তিনি মাহিয়া মাহি কিংবা পুজা চেরি-কে নিচ্ছেন না। কারণ, আব্দুল আজিজের ভাষায়ঃ “অগ্নির জন্য বডি ফিটনেস মানে নিজের এক পায়ে দাড়িয়ে অন্য পা মাথার উপর তোলা” নায়িকা দরকার”।

অগ্নি সিক্যুয়ালের নায়িকা মাহিয়া মাহি প্রসঙ্গে তিনি বলেন, “বর্তমানে মাহির বডি ফিটনেস ও ফ্লেক্সিবিলিটি নেই, বয়স হয়েছে। এটা (অগ্নি ৩) একদম নতুন গল্প। তাই এখানে মাহির থাকা উচিত নয়”।

আব্দুল আজিজ আরো লিখেছেন, “অগ্নি-৩ সম্পূর্ণ একটি নতুন গল্প । অগ্নি-১ ও ২ এর সাথে এই গল্পের কোন মিল নেই । যেহেতু সিনেমাটি হলিউড থেকে হবে, ইংরেজি ও বাংলা ভাষায় হবে, তাই অগ্নি সিনেমাটি তৈরি হবে সারা বিশ্বের দর্শকের জন্য। বাংলাদেশের বাহিরের লোক তো অগ্নি ১ ও ২ এর গল্প জানে না । তাই তাদের সম্পূর্ণ একটি নতুন গল্প দিতে হবে । সেইখান থেকেই শুরু হবে হবে অগ্নির নতুন ফ্রেঞ্চাইস “।

আব্দুল আজিজের ঘোষণা প্রসঙ্গে ‘হলিউড রিপোর্টার’ পত্রিকার একজন সিনিয়ার রিপোর্টার বলেন, “হলিউডে কি হচ্ছে বা হবে, সব খবর আমাদের নখদর্পণে। বাংলাদেশের কোনও প্রযোজনা প্রতিষ্ঠানের সাথে হলিউডের কারো আজ অব্দি যৌথ উদ্যোগে সিনেমা বানানোর বিষয়ে কোনও কথাই হয়নি। এসব স্রেফ গুজব”।

হলিউড রিপোর্টার এর সাংবাদিক আরো বলেন, ভারতের বলিউড বিশাল জায়গা। ওরাও তো আজ অব্দি হলিউডের সাথে যৌথ প্রযোজনায় কোনও সিনেমা বানায়নি। তাহলে বাংলাদেশের কোম্পানি বানাবে, এমন দাবী বিশ্বাস করার সুযোগ কোথায়?”

হলিউডের আরেকটি সূত্র দাবী করে, অতীতে ঠিক একইভাবে আফ্রিকার কিছু প্রযোজক হলিউডের সাথে সিনেমা বানানোর কথা বলে কয়েক ডজন লোক আমেরিকায় পাঠানোর পায়তারা করে শেষতক পুলিশের হাতে ধরা পড়ে।

মার্কিন ইমিগ্রেশন বিভাগ সূত্রে জানা গেছে, বাংলাদেশে হাইপ্রোফাইল ব্যক্তি, যাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা আছে, ওদের ভিসা দেয়া হয়না কিংবা আগে ইস্যু করা ভিসা নিয়ে ওরা আমেরিকায় ঢুকতে চাইলে বিমানবন্দরেই আটকে দিয়ে যে দেশ থেকে এসেছে সে দেশেই ফিরতি ফ্লাইটে ফেরত পাঠিয়ে দেয়া হয়।

এক্ষেত্রে প্রশ্ন জাগবে, আব্দুল আজিজের এই নতুন ঘোষনার পেছনে তাহলে কারণ কিংবা রহস্যটা কি!

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ