রঞ্জু সরকার

আজ কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। তিনি প্লেব্যাক সম্রাট হিসেবেও সমাদৃত।দুই বছর হয়ে গেল তিনি নেই চোখের দেখায়। তবে তিনি ১৫ হাজারেরও বেশি গান গেয়ে আগের মতোই শ্রোতাদের মণিকোঠায় জীবন্ত হয়ে আছেন।

বাংলা সিনেমায় প্লেব্যাক শিল্পী হিসাবে তিনি তিন দশকেরও বেশি সময় একাই রাজত্ব করেছেন।

শারীরিক অসুস্থতার জন্য ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর এন্ড্রু কিশোরকে সিঙ্গাপুরে পাঠানো হয়। সেখানে যাওয়ার পর ১৮ সেপ্টেম্বর তার শরীরে ধরা পড়ে ক্যান্সার। সেখানে তিনি কয়েক মাস চিকিৎসা নেন। পরে চিকিৎসকরা হাল ছেড়ে দিলে তাকে নিজের ইচ্ছেতেই ২০২০ সালের ২০ জুন রাজশাহীতে আনা হয়।

এরপর তিনি মহানগরীর মহিষবাথানে বোন ডা. শিখা বিশ্বাসের বাসায় বসবাস শুরু করেন। ৬ জুলাই সন্ধ্যায় তিনি মৃত্যুবরণ করেন।

১৫ জুলাই রাজশাহী সার্কিট হাউস সংলগ্ন খ্রিস্টান কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

জানা গেছে, এন্ড্রু কিশোরের দ্বিতীয় প্রয়াণ দিবস উপলক্ষে তার জন্মস্থান রাজশাহীতে বুধবার স্মরণসভার আয়োজন করেছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। এদিন বিকেল ৪টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট রাজশাহী প্রেসক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন সংগঠন দুটির সভাপতি সাইদুর রহমান।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা। অন্যান্যের মাঝে বক্তব্য রাখবেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সিনিয়র সহ: সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদল, সহ: সভাপতি সালাউদ্দিন মিন্টু, সিনিয়র সদস্য মো. শরিফ উদ্দিন প্রমুখ।

Previous articleবিদ্যুৎ সাশ্রয়ে সব জায়গায় আলোকসজ্জা না করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর
Next articleবড়বেলার ঈদ ও কর্তাব্যক্তি সমাচার

Leave a Reply