জমজমাট ডেস্ক

‘পরাণ’ সিনেমা ত্রিভুজ প্রেমের গল্পে নির্মিত হয়েছে। বরগুনার আলোচিত রিফাত হত্যার গল্প অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন রায়হান রাফি। এতে রিফাত চরিত্রে ইয়াশ রোহান, মিন্নি চরিত্র বিদ্যা সিনহা মিম ও নয়ন বন্ডের চরিত্রে শরীফুল রাজকে দেখা যাবে। সিনেমাটির নির্মাণের শুরু থেকেই এমন গুঞ্জন চাউর থাকলেও ‘পরাণ’ সংশ্লিষ্ট কেউ কখনো সেটি নিয়ে মুখ খুলেনি। তারা শুধু সিনেমাটিকে একটি সত্য ঘটনা অবলম্বনে বলে এসেছে।

আসন্ন কোরবানির ঈদে প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। মুক্তি সামনে রেখে বর্তমানে চলছে প্রচারণা। সিনেমা মুক্তির সব ধরনের প্রস্তুতি নিয়ে রাখা হলেও সবেমাত্র ‘পরাণ’ সেন্সরে জমা পড়েছে ছাড়পত্রের জন্য।আজ রোববার (৩ জুলাই) এর ভাগ্য নির্ধারণ হবে সেন্সর কর্তাদের হাতে। তবে বসে নেই ‘পরাণ’ টিম।

সিনেমাটি ঈদে মুক্তি পাবে বলে ঘোষণা এসেছে। আর সে লক্ষ্যেই চলছে অগ্রিম টিকেট বিক্রি। তবে সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতি না পেয়েই অগ্রিম টিকেট বিক্রি করা নিয়ে বিতর্কও তৈরি হয়েছে। যদি সিনেমাটি কোনো কারণে মুক্তির অনুমতি না পায় তাহলে কি হবে?

পরিচালক রায়হান রাফি এ নিয়ে কোনো রাখঢাক রাখলেন না। তিনি বলেন, ‘আমরা সিনেমাটি ঈদে মুক্তি দিতে প্রস্তুত। তাই অগ্রিম টিকেট বিক্রি করছি। যদি সিনেমাটি মুক্তি না পায় তবে দর্শকের টাকা ফেরত দেয়া হবে।

এখন পর্যন্ত কি পরিমাণ টিকিট বিক্রি হয়েছে সে বিষয়ে অবশ্য কোনো তথ্য দিতে পারেননি এই তরুণ নির্মাতা। সূত্রের খবর, সিনেমাটি সেন্সরে আটকে গেছে। যদিও এ প্রসঙ্গে সেন্সর বোর্ড সদস্যদের মন্তব্য পাওয়া যায়নি। আগামীকাল রোববার চূড়ান্ত হওয়ার কথা রয়েছে। এরই মধ্যে ‘পরাণ’ সিনেমার টিজার-ট্রেলার ও গান প্রকাশ হয়েছে। সেগুলো বেশ নজর কেড়েছে অন্তর্জালে।

২০১৯ সালে সিনেমাটির কাজ শুরু হয়ে শেষ হয়। গেল বছরের ভালোবাসা দিবসে সিনেমাটি মুক্তি পাবার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে তা সম্ভব হয়নি। কথা ছিল চলতি বছরের ভালোবাসা দিবসে মুক্তি পাবে সিনেমাটি। কিন্তু করোনা পরিস্থিতি বিবেচনায় তখনো মুক্তির অনিশ্চয়তায় পড়ে ‘পরাণ’।

সিনেমাটিতে আরো অভিনয় করেছেন শিল্পী সরকার অপু, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, লুৎফর রহমান জর্জ, রাশেদ মামুন অপু, মিলি বাশার প্রমুখ। সঙ্গীত পরিচালনা করেছেন ইমন চৌধুরী ও নাভেদ পারভেজ।

Previous articleঈদে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি পাচ্ছে না
Next articleসড়ক দুর্ঘটনায় ৫২৪ জনের মৃত্যু, সবচেয়ে বেশি মোটরসাইকেলে

Leave a Reply