জমজমাট ডেস্ক

যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের রেনো শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে নিয়ে পদ্মা সেতু উদ্বোধনের ঐতিহাসিক মুহূর্তটি সরাসরি উদযাপনের উদ্দেশ্যে লস এঞ্জেলেস্থ বাংলাদেশ কনস্যুলেট নেভাদা অঙ্গরাজ্যে একটি অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে রেনো ও পার্শ্ববর্তী শহরে বসবাসরত উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানটিতে লাইভ স্ট্রিমিং এর মাধ্যমে সংযুক্ত হন।

অনুষ্ঠানের শুরুতেই ঐতিহাসিক পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ও সাহসী পদক্ষেপে নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার প্রতীক। দেশের এই উন্নয়ন অগ্রযাত্রায় শামিল হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে ভূমিকা রাখার জন্য কনসাল জেনারেল প্রবাসীদের অনুরোধ জানান।

এ সময় তিনি বাংলাদেশ সরকার কর্তৃক ঘোষিত প্রণোদনার সুবিধা নিয়ে বৈধ চ্যানেলে রেমিট্যান্স প্রেরণ করতে প্রবাসীদের আহবান জানান।

বাংলাদেশ কমিউনিটির সদস্যগণ এ ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে পেরে উচ্ছ্বসিত হোন এবং স্বপ্নের পদ্মাসেতু উপহার দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, ২৫ ও ২৬ জুন ২০২২ তারিখে নেভাদা অঙ্গরাজ্যের রেনো ও পার্শ্ববর্তী শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন ধরনের কনস্যুলার সেবা প্রদানের উদ্দেশ্যে দুই দিন ব্যাপী একটি কনস্যুলার ক্যাম্প আয়োজন করা হয় ।

Leave a Reply