রঞ্জু সরকার

সংস্কৃতি অঙ্গনের নানান পথের বাঁকে তিনি হেঁটেছেন। কিন্তু আর্শিনা প্রিয়া মনেপ্রাণে অনুভব করেন গানেই তিনি তার নিজেকে খুঁজে পান। যে কারণে গানের মাঝেই ডুবে থাকার প্রবল আগ্রহ। সুদূর কানাডাতে একজন জুম্বা ইনস্ট্রাকটর হিসেবে দীর্ঘ চার/পাঁচ বছর যাবত কাজ করে আসছেন। হঠাৎ মায়ের অসুস্থতার কারণে কোনরকম পূর্ব নির্ধারতি সিডিউল ছাড়াই তাকে দেশে আসতে হয়। কিন্তু দেশে আসার পর গানের কাজের প্রতিও তার মনোযোগ বেড়ে যায়।

এরইমধ্যে তার নতুন মৌলিক গান ‘সোনার খাঁচা আজ খালি রে’ গানটি প্রকাশের জন্য পুরোপুরি প্রস্তুত। গানটি লিখেছেন ও সুর করেছেন গণি। সঙ্গীতায়োজন করেছেন আকাশ মাহমুদ। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন আশিক মাহমুদ। আর্শিনা প্রিয়ার নিজস্ব ইউটিউব চ্যানেল ‘এপি মাল্টিমিডিয়া’তে চলতি সপ্তাহেই প্রকাশ পাবে বলে জানান তিনি।

কন্ঠশিল্পী আর্শিনা প্রিয়া বলেন,‘ বেশ কয়েকটি মৌলিক গান প্রকাশের ইচ্ছে আছে আমার। এরইমধ্যে সোনার খাঁচা আজ খালি রে-গানটি প্রকাশের জন্য প্রস্তুত। এর আগেও আমার অনেক গান প্রকাশিত হয়েছে। তবে আমার কেন যেন মনে হচ্ছে সোনার খাঁচা আজ খালি রে-গানটি সকল শ্রেণীর শ্রোতা দর্শকের ভালোলাগবে। আকাশ মাহমুদ ভীষণ যত্ন নিয়ে গানটির সঙ্গীতায়োজন করেছেন।গানের কথা-সুর মনের গহীনে ছুঁয়ে যাবে বলে আমার বিশ্বাস। আমার মা আমাকে গানের জন্য ভীষণ অনুপ্রেরণা দিয়ে থাকেন। এই গানটির সাথেও মায়ের সম্পৃক্ততা রয়েছে। আমার গানটি প্রকাশের পর সবার কাছে অনুরোধ রইলো গানটি শোনার জন্য।

’ আর্শিনা প্রিয়া জানান, গতকালও তিনি জাহাঙ্গীর রানা’র কথা-সুরে নতুন আরেকটি মৌলিক গানে কন্ঠ দিয়েছেন। যার সঙ্গীতায়োজন করেছেন শান। প্রিয়া প্রথম গান শিখেছেন কুষ্টিয়ার আমিনুজ্জামানের কাছে। এরপর তিনি ওস্তাদ সঞ্জীব দে’র কাছে বেশ কয়েক বছর উচ্চাঙ্গ সঙ্গীতে তালিম নেন। নিজেকে গানে তৈরী করেই তিনি গানের ভুবনে এসেছেন। আর্শিনা প্রিয়া’ এপি তার প্রথম একক অ্যালবাম। প্রিয়া সিনেমাতেও অভিনয় করেছেন। মনিরুল ইসলাম সোহেলের পরিচালনায় ‘স্বপ্ন যে তুই’ সিনেমায তিনি অভিনয় করেছেন।

এছাড়াও ‘পায়রা’ নামের আরেকটি সিনেমাতে অভিনয় করেছেন, তবে এই সিনেমাটি হয়তো আর মুক্তি নাও পেতে পারে। আর্শিনা প্রিয়া প্রথম প্লে-ব্যাক করেন কবির বকুলের লেখায় ইমন সাহা’র সুরে বাপ্পারাজ পরিচালিত ‘কার্তুজ’ সিনেমায়। একই সিনেমায় নায়ক রাজ রাজ্জাকের পরামর্শে একটি আইটেম গানেও পারফর্ম করেন তিনি। আর্শিনা প্রিয়া একজন মডেল হিসেবেও কাজ করেছেন মেডিনোভা, জবা নারকেল তেল, বনফুল’র বিজ্ঞাপনে।

Previous articleইউনূসের ফটকাবাজি প্রতিষ্ঠানে যোগ দিলেন জেনিফার লোপেজ
Next articleহাবিবুর রহমানের গল্পে নির্মিত হলো ‘মনের সুখ’

Leave a Reply