জমজমাট বিনোদন 

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিখ্যাত পালা নাটক ‘বনের মেয়ে পাখি’। এ নাটক অবলম্বনে সাজ্জাদ সাজুর নির্দেশনায় মঞ্চে আসছে নাটকটি। ‘বনের মেয়ে পাখি’ নামেই নাটকটি প্রদর্শিত হবে আজ সন্ধ্যা ৭টায় মহিলা সমিতিতে।

এর গল্পে দেখা যাবে, রায়গড়ের পাহাড় ও জঙ্গালাকীর্ণ পথে বাঘের আনাগোনা প্রবল। এমন এক পথে পালকিবাহী বেহাড়া দল বাঘের আক্রমণের শিকার হয়। পালকি রেখে তারা জানের মায়ায় ছুটে চলে দিকবিদিক। পালকির অভ্যন্তরে নারী কণ্ঠের আর্তনাদে ছুটে আসে সাপুড়ে ভগুলাল।

বাঘের সাথে লড়াই করে উদ্ধার করে এক শিশুকন্যাকে। কিন্তু শিশুটির মা’কে বাঁচাতে পারেনা ভগুলাল। শিশুটিকে বুকে আগলে তাকে বড় করার দায়িত্ব নেয় বাঘা ভগুলাল। তার নাম রাখে পাখি, বনের মেয়ে পাখি।

সর্পদেবী মনসার কৃপায় পাখি পেয়ে যায় যেকোনো ব্যাধি সারাবার ক্ষমতা আর পেয়ে যায় তার জীবন সাথি সুজনকে। মনসার বরে প্রাপ্ত ক্ষমতা পাখিকে নিয়ে চলে তার হারানো পরিচয় পুনরুদ্ধারের পথে।

এতে পাখি (শিশু) চরিত্রে মাঈশা নাওয়ার দ্যূতি ও পরিণত পাখি চরিত্রে অভিনয় করেছেন নুসরাত রেজা খান। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কামরুল হাসান, শামীমা শওকত লাভলী, ফজলে রাব্বি, রুবলী চৌধুরী, সাজ্জাদ সাজু, রেজওয়ান পারভেজ, তাজউদ্দিন তাজু/জুবায়ের জাহিদ, শারমিন হায়াত দীপা, ফিরোজ আল মামুন, রুহুল আমিন, মাজহারুল জুয়েল, সাজ্জাদ সাজু, আব্দুল আলীম, শিমুল চন্দ্র মিস্ত্রি, নূরজাহান আক্তার, পাপ্পু, শাহরান খান প্রমুখ।

Previous articleজেসিআই বাংলাদেশ রক ফেস্টে মাতলো তরুণ-তরুণীরা
Next articleস্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজি কালাম ও সাহেদের বিচার শুরু

Leave a Reply