জমজমাট ডেস্ক

আসন্ন ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত জাতীয় বাজেটে দুর্নীতি দমন কমিশনের (দুদক) জন্য ১৫৯ কোটি ৭৩ লাখ টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে। প্রস্তাবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, চলতি অর্থবছরের (২০২১-২২) কমিশনের বরাদ্দের পরিমাণ ১৫৯ কোটি টাকা হলেও সংশোধিত বাজেটে তা নির্ধারণ করা হয় ১২৩ কোটি টাকা।

বৃহস্পতিবার (৯ জুন) ২০২২-২৩ অর্থবছরের বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, কমিশনকে আরও শক্তিশালী করার লক্ষ্যে কমিশনের সামগ্রিক কার্যক্রমকে পূর্ণাঙ্গভাবে অটোমেশন করা হচ্ছে।

বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী বলেন, দেশব্যাপী দুর্নীতি প্রতিরোধ ও দমনে দুর্নীতির অস্পষ্ট এলাকাগুলো শনাক্ত করতে সেগুলো দুর্নীতি দমন কর্মসূচির আওতাভুক্তকরণের লক্ষ্যে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে। স্বীয় কার্যকারিতা বৃদ্ধির জন্য দুর্নীতি দমন কমিশনে গোয়েন্দা ইউনিট গঠন করা হয়েছে যা পর্যায়ক্রমে জেলা কার্যালয়গুলোতেও সম্প্রসারণ করা হবে।

মন্ত্রী আরও বলেন, দুর্নীতি প্রতিরোধ কর্মকৌশলের আলোকে গণসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে সমাজের সৎ ও স্বচ্ছ ব্যক্তিদের নিয়ে দেশের প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে ‘দুর্নীতি প্রতিরোধ কমিটি’ গঠন করা হয়েছে।

Previous articleআবারো ভোজ্যতেলের দাম বাড়লো
Next articleকন্ঠশিল্পী পলাশের শারীরিক অবস্থা আগের থেকে উন্নতি

Leave a Reply