রঞ্জু সরকার: 

এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী প্রতীক হাসান। প্রতীকের বাবা খালিদ হাসান মিলু ছিলেন বাংলাদেশের শ্রোতা সমাদৃত নন্দিত কন্ঠশিল্পী খালিদ হাসান। প্রতীক যখন গান গাওয়া শুরু করেন, তখন তার কন্ঠে শ্রোতা’রা তার বাবাকেই খুজে বেড়াতেন। প্রতীকও তার বাবার প্রতি শ্রদ্ধা, ভালোবাসা অটুট রেখে নিজেকে গানের ভুবনেই প্রতিষ্ঠিত করলেন। একজন খালিদ হাসান মিলুর সন্তান হিসেবে নিজেকে যোগ্য উত্তরসূরী হিসেবে গড়ে তুললেন প্রতীক হাসান। এরইমধ্যে বহু জনপ্রিয় গানও উপহার দিয়েছেন তিনি।

সেই ধারাবাহিকতায় গেলো মে মাসে তার কন্ঠে প্রকাশিত হলো নতুন মৌলিক গান ‘প্রতারণা’। সাংবাদিক ফয়সাল রাব্বিকিনের লেখা ও সুর-সঙ্গীত করেছেন রেজওয়ান শেখ। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। এতে প্রতীকের সঙ্গে মডেল হিসেবে আছেন আনিলা। এরইমধ্যে গানটি শ্রোতা দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। গানটির শ্রোতাপ্রিয়তা দিয়ে ভীষণ মুগ্ধ প্রতীক হাসান। এদিকে গানেই বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রতীক। তিনি জানান আগামী শুক্র ও রবিবার আরো দু’টো নতুন মৌলিক গানে কন্ঠ দিবেন।

একটি গান আরটিভি’র জন্য, আরেকটি গান জামাল হোসেনের লেখা ‘রঙ্গন মিউজিক’র জন্য। এই দু’টি গানে ভয়েজ দেবার জন্য নিজেকে প্রস্তুত করছেন। প্রতীক হাসান সর্বশেষ দ্বৈত গান করেন ঝিলিকের সঙ্গে। ফিরোজ প্লাবনের কথা ও সুরে। প্রতীক হাসান স্টেজ শো’তেও বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন। আগামী কয়েকদিন ঢাকা ও ঢাকার বাইরে তার স্টেজ শো রয়েছে। স্টেজ শো গুলোতে প্রতীক হাসান তার নিজের মৌলিক গান গাওয়ার পাশাপাশি তার বাবার গাওয়া জনপ্রিয় গানগুলোপও গেয়ে থাকেন। তবে, এটা সত্য স্টেজ-এ যখন প্রতীক হাসান উঠেন, তখন দর্শকের কাছ থেকেই খালিদ হাসান মিলুর গানগুলো গাওয়ার জন্য অনুরোধ আসতে থাকে। তার বাবার কন্ঠের জনপ্রিয় গান ‘যে প্রেম স্বর্গ থেকে এসে জীবনে অমর হয়ে রয়’ গানটি তিনি নতুন সঙ্গীতায়োজনে গেয়েছেন। গানটির কথা ও সুর সঙ্গীত প্রয়াত আহমেদ ইমতিয়াজ বুলবুলের। ২০১৭ সালে ইউটিউবে প্রকাশিত এই গানটি এখন পর্যন্ত আবেগ আর আগ্রহ থেকে উপভোপগ করেছেন ৩৪ লক্ষেরও বেশি ভিউয়ার্স।

কন্ঠশিল্পী প্রতীক হাসান বলেন,‘ গান নিয়ে আসলে অনেক স্বপ্ন। যেদিন চলার পথ থেমে যাবে, সেদিন গান নিয়ে স্বপ্নও হয়তো থেমে যাবে। তবে ভালো ভালো গান রেখে যেতে চাই।’ প্রতীক হাসানের (সঙ্গে নাওমি) কন্ঠে গাওয়া বহু জনপ্রিয় গান ‘এই যে বিয়াইন সাব ভাব নিয়েন না’ গানটি আড়াই কোটিরও বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন। গানটি লিখেছেন প্রতীক ও প্রীতম, সুর করেছেন প্রীতম হাসান। এছাড়াও প্রতীক প্রীতমের গাওয়া ‘গার্লফ্রেন্ডের বিয়ে’ গানটিও দুই কোটিরও বেশি দর্শক উপভোগ করেছেন। এটি লিখেছেন লুৎফর হাসান, সুর সঙ্গীত প্রীতমের। এছাড়া অনুরূপ আইচের লেখা, জুয়েল মোর্শেদের সুর সঙ্গীতে প্রতীকের গাওয়া ‘ব্রাজিল নাকী আর্জেন্টিনা’ গানটিও ৭৩ লক্ষ’ ভিউয়ার্স উপভোগ করেছেন।

Previous articleআজ বলিউড অভিনেত্রী শিল্পা শেঠির জন্মদিন
Next articleপদ্মা সেতু নিয়ে নির্মিত গানে আঁখি আলমগীর

Leave a Reply