বিনোদন ডেস্ক:

১৯৭৫ সালের ৮ জুন ভারতের কর্নাটক রাজ্যের মেঙ্গালোরে জন্মগ্রহণ করেন শিল্পা শেঠি। তার আসল নাম অশ্বিনী শেঠি।আজ বলিউডের এই নারী তারকার জন্মদিন।

নব্বই দশকে তিনি ক্যারিয়ার শুরু করেছিলেন। স্লিম ফিগার, উচ্ছ্বল হাসি আর দক্ষ অভিনয়ে জয় করেছিলেন দর্শকদের মন। বর্তমানে যদিও সিনেমা থেকে দূরে রয়েছেন, তবে একটা সময় তিনি ছিলেন বলিউডের প্রথম সারির অভিনেত্রী শিল্পা শেঠি।

দশম শ্রেণি পাশ করার পর ১৯৯১ সালে মডেলিং শুরু করেন শিল্পা শেঠি। ফ্যাশন জগতে বেশ ভালোই চলছিল তার জীবন। সেজন্য তিনি চেয়েছিলেন মডেলিংয়েই ক্যারিয়ার গড়তে। তবে ১৯৯২ সালে তিনি একটি সিনেমার অফার পান। সিনেমার নাম ছিল ‘গাতা রাহে মেরা দিল’। কিন্তু সেই সিনেমা আর মুক্তি পায়নি।

অবশেষে ১৯৯৩ সালে বলিউডের সিনেমায় শিল্পা শেঠির অভিষেক হয়। শাহরুখ খানের বিপরীতে তার অভিনীত সেই সিনেমার নাম ‘বাজিগর’। সিনেমাটি বক্স অফিসে দারুণ সফল হয়েছিল। সেই সঙ্গে নায়িকা হিসেবেও শিল্পার নাম ছড়িয়ে গেলো চারদিকে।

এরপর থেকে শিল্পা শেঠি ৪০ টিরও বেশি হিন্দি, তামিল, তেলেগু ও কন্নড় সিনেমায় অভিনয় করেছেন। শিল্পা অভিনীত সিনেমাগুলোর মধ্যে ‘মে খিলাডি তু আনাডি’, ‘হিম্মত’, ‘পরদেশি বাবু’, ‘শূল’, ‘লাল বাদশাহ’, ‘জাং’, ‘কার্জ’, ‘দাস’, ‘ধাড়কান’, ‘রিশতে’, ‘লাইফ ইন আ মেট্রো’, ‘ফির মিলেঙ্গে’ উল্লেখযোগ্য।

২০০৯ সালে শিল্পা শেঠি বিয়ে করেন শিল্পপতি রাজ কুন্দ্রাকে। তাদের সংসারে দুটি সন্তান রয়েছে।

ক্যারিয়ারে শিল্পা শেঠির পুরস্কার ভাগ্য প্রসন্ন নয়। কেবল একবার আইফা অ্যাওয়ার্ড ও একবার জি সিনে অ্যাওয়ার্ড ছাড়া বড় কোনো পুরস্কার অর্জন করতে পারেননি তিনি। তবে দর্শকদের কাছ থেকে অসামান্য ভালোবাসা পেয়েছেন শিল্পা। যার কারণে গত এক যুগের বেশি সময় ধরে সিনেমায় কাজ না করলেও তাকে স্মরণ করে দর্শকরা

Previous articleশাবনূর-পপি’কে এখনো পর্দায় দেখতে চান তার ভক্ত-দর্শকেরা
Next article‘প্রতারনা’র জনপ্রিয়তার পর প্রতীক হাসান

Leave a Reply