মঙ্গলবার (৩১ মে) একটি কনসার্টে গান গাইতে গাইতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন সদ্যপ্রয়াত ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নাথ। সবাই তাকে কেকে নামেই বেশি চেনেন ও জানেন।

তবে সৃজিত মুখোপাধ্যায়ের ‘শেরদিল’ ছবির হাত ধরে আরও একবার তার মেলোডিতে ভাসার সুযোগ পেলেন শ্রোতারা। মুক্তি পেয়েছে কেকের রেকর্ড করা শেষ গান। গত রোববার (৫ জুন) সৃজিত সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন, সোমবার (৬ জুন) মুক্তি পাবে কেকের রেকর্ড করা শেষ গানটি। গুলজারের কথা ও শান্তনু মৈত্রের সুরে সৃজিতের ‘শেরদিল’ ছবির জন্য ‘ধুপ পানি বেহনে দে’ গানটি রেকর্ড করেছিলেন। কে জানত, সেটিই তার জীবনের শেষ রেকর্ড করা গান হবে! আর কেকের চলে যাওয়ার পরও নতুন করে তার গলা শুনে আরও একবার আবেগে ভাসছেন ভক্তরা।

গত মঙ্গলবার রাতে কলকাতার নজরুল মঞ্চে অনুষ্ঠানে অসুস্থ হয়ে পড়েন কেকে। তারপর হোটেলে ফিরেই হৃদরোগে আক্রান্ত হন। হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। কেকের অকালপ্রয়াণে শোকস্তব্ধ হয়ে পড়ে পুরো দেশ।

সেই ঘটনার প্রায় এক সপ্তাহ কেটে গেছে। তাও কেকে চলে গেছেন, যেন মেনে নিতেই পারছেন না সংগীতপ্রেমীরা। সেই কেকের স্মৃতিই নতুন করে উসকে দিল ‘শেরদিল’ ছবির নতুন গান। ইউটিউবে মুক্তি পাওয়া এই গানে কেকের গলায় ধরা দিল মাটি-পৃথিবীর গন্ধ।

প্রসঙ্গত, সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘শেরদিল: দ্য পিলিভিট সাগা’ সিনেমাতে অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠি, নীরজ কাবি, সায়নী গুপ্তরা।

Previous article‘সোলাস্তা’ ফ্যাশন ব্র্যান্ডের ফটোশুটে গৌতম সাহা’র কোরিওগ্রাফিতে দীঘি
Next articleঅনন্ত-বর্ষার ‘দিন: দ্য ডে’ সেন্সরে প্রশংসিত

Leave a Reply